×
ব্রেকিং নিউজ :
ভৌগোলিক কারণে সিঙ্গাপুরের জন্য চট্টগ্রাম খুবই গুরুত্বপূর্ণ : হাই কমিশনার কৃষকবান্ধব রাজনৈতিক শক্তি গড়ে তুলতে হবে: গণপূর্তমন্ত্রী জাতির পিতার সমাধিতে বিজিএমইএ’র নবনির্বাচিত কমিটির শ্রদ্ধা আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে :রেলপথ মন্ত্রী আগামীকাল থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলছে গণতান্ত্রিক বিষয়কে বিএনপি ফাঁদ মনে করে : ওবায়দুল কাদের বিডিইউতে জিএসটি গুচ্ছভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত পরিবেশ সাংবাদিকতা সুরক্ষায় প্রাতিষ্ঠানিক উদ্যোগ নেয়া হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী টেনিস খেলাকে জনপ্রিয় করতে কাজ করা হচ্ছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী কাপ্তাই লেকের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে উদ্যোগ গ্রহণ করা হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০২-১৬
  • ৩৩৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সংসদ বাংলাদেশ টেলিভিশনের অনুষ্ঠান ব্যবস্থাপনা কমিটির সংসদ বাংলাদেশ টেলিভিশনের যাবতীয় কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার সার্বিক সহযোগিতা ও পরামর্শের জন্য দু’টি সাব-কমিটি গঠন করা হয়েছে। 
কমিটির সভাপতি চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ কমিটি গঠন করা হয়। খবর সংবাদ বিজ্ঞপ্তির।
অনুষ্ঠান নির্মাণের বিষয়ে ১নং সাব-কমিটি আউট সোর্সিং এর মাধ্যমে অনুষ্ঠান নির্মাণ ও পরিচালনায় সহায়তার করবে। এছাড়া ২নং সাব-কমিটি বিভিন্ন মন্ত্রণালয় ভিত্তিক এবং অভ্যন্তরীণ বিষয় পর্যালোচনাক্রমে অনুষ্ঠান নির্মাণ পরিচালনায় সার্বিক সহায়তা ও পরামর্শ প্রদান করবে বলে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।  
কমিটির সদস্য আসাদুজ্জামান নূর এমপি, অপরাজিতা হক এমপি, রুমানা আলী, শবনম জাহান এমপি এবং নাহিদ ইজাহার খান এমপি সভায় অংশগ্রহণ করেন। হুইপ ইকবালুর রহিম বিশেষ আমন্ত্রণে সভায় অংশগ্রহণ করেন।
সভায় করোনা সম্পর্কিত সচেতনতা, স্বাস্থ্য সুরক্ষা, বাল্য বিয়ে, খেলাধূলা, প্রতিবন্ধী কল্যাণ, এসিড নিক্ষেপ বন্ধ, নারীদের ঘুরে দাঁড়ানোর গল্প, জনগুরুত্বসম্পন্ন বিভিন্ন আইন, সমাজকল্যাণমূলক ও উন্নয়ন কর্মকান্ড, সাহিত্য ও চলচ্চিত্র বিষয়ক, সংসদ সদস্যবৃন্দের অভিজ্ঞতা সম্পর্কিত আলোচনা প্রচারের উদ্দেশ্যে অনুষ্ঠানমালা নির্মাণের জন্য কমিটি দিকনির্দেশনামূলক সুপারিশ করে। 
সভায় আরও জানানো হয় , ‘আমার দেখা নয়াচীন’ গ্রন্থটির নিয়ে ধারাবাহিক প্রামাণ্য অনুষ্ঠান এবং ‘শত উক্তিতে বঙ্গবন্ধু’ শিরোনামের ভিডিও চিত্র নির্মাণের কার্যক্রম চলমান রয়েছে।  
সংসদ সচিবালয়ের ব্রডকাস্টিং এন্ড ইনফরমেশন টেকনোলজি (বিএন্ডআইটি) উইং এর মহাপরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat