×
ব্রেকিং নিউজ :
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী কুকি-চিনের নারী শাখার সমন্বয়কসহ দুইজন বান্দরবানের কারাগারে সুনামগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের দাফন সম্পন্ন রাঙ্গামাটির লংগদুতে প্রতিপক্ষের গুলিতে নিহত ২ জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সরকারের ধারাবাহিকতার জন্যই দেশে এতো উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের শুদ্ধাচার নিশ্চিতকরণ ছাড়া এসডিজি অর্জন সম্ভব নয় : চট্টগ্রামে টিআইবি কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরী সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০২-২৫
  • ৬৩৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আগামী ২৬ মার্চ শুরু হচ্ছে  ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)  টি-টোয়েন্টি  ক্রিকেট টুর্নামেন্টের পঞ্চমদশ আসর। ফাইনাল অনুষ্ঠিত হবে ২৯ মে। 
২০১১ সালের ন্যায় এবারও টুর্নামেন্টে  দশটি  দল অংশ নিচ্ছে, যারা দুই গ্রুপে বিভক্ত হয়ে খেলবে।
‘এ’ গ্রুপে রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স, কোলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস ও লক্ষেèৗ সুপার জায়ান্টস।
‘বি’ গ্রুপে রয়েছে চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দারাবাদ, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, পাঞ্জাব কিংস ও গুজরাট টাইটানস।
সব দলই ১৪টি করে ম্যাচ খেলবে। এক একটি দল পাঁচটি দলের বিপক্ষে দু’টি করে ম্যাচ খেলবে। বাকী চারটি দলের বিপক্ষে একটি করে ম্যাচ খেলবে দলগুলি। 
টুর্নামেন্টে লিগ পর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে  দুই ভেন্যুর চার স্টেডিয়াম- মুম্বাইয়ের ওয়াংখেড়ে, ব্রাবোর্ন ও ডিওয়াই পাতিল স্টেডিয়ামে এবং পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠে।
টুর্নামেন্টে মোট ৭০টি লিগ ম্যাচ আয়োজিত হবে। ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলা হবে ২০টি লিগ ম্যাচ, ব্রাবোর্ন স্টেডিয়ামে খেলা হবে ১৫টি লিগ ম্যাচ, ডিওয়াই পাতিল স্টেডিয়ামে খেলা হবে ২০টি লিগ ম্যাচ এবং পুণেতে খেলা হবে ১৫টি লিগ ম্যাচ।
ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)-এর পক্ষ থেকে বলা হয়েছে, ‘আইপিএলে পঞ্চদশ আসর হবে জৈবদুর্গের মধ্যে। বিমান যাত্রা না থাকায় এ বার করোনা ছড়িয়ে পড়ার ভয় কম। এর ফলে লিগ পর্বে ক্রিকেটারদের আক্রান্ত হবার সম্ভাবনা কম বলেই মনে হচ্ছে।’’ 
আইপিএল নকআউট পর্ব কোথায় হবে তা পরে জানানো হবে বলে নিশ্চিত করেছেন টুর্নামেন্টের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat