×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতা আন্দোলনের পেছনে অন্যতম কারণ ছিল অর্থনৈতিক মুক্তি : শিল্পমন্ত্রী ভুটানের রাজাকে কুড়িগ্রামের সোনাহাট স্থলবন্দরে বিজিবির রাষ্ট্রীয় গার্ড অব অনার প্রদান এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী তথ্য কমিশন বাংলাদেশ ৬টি অভিযোগের নিষ্পত্তি করেছে কৃষকের দামে তরমুজ বিক্রির কার্যক্রম পরিদর্শন কৃষিমন্ত্রীর অবন্তিকার আত্মহত্যায় প্ররোচনা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন নামঞ্জুর উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন : পরিবেশমন্ত্রী কুল চেইন উন্নয়নের জন্য সমন্বিত নীতির বাস্তবায়ন চান শিল্প উদ্যোক্তারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতি আন্দোলন প্রত্যাহার চীনের সঙ্গে এফটিএ করতে সম্ভাব্যতা সমীক্ষা প্রতিবেদন বিনিময়
  • প্রকাশিত : ২০২২-০৩-০৯
  • ৪৮৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সংযুক্ত আরব আমিরাত (ইউএই) ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) ও দুবাই ইন্টারন্যাশনাল চেম্বারের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষতি হয়েছে।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন রশিদ আল মাকদুমের উপস্থিতিতে মঙ্গলবার দুবাই এক্সপো ২০২০’র লিডারশিপ প্যাভিলিয়নে এই স্বাক্ষর অনুষ্ঠানটি হয়। এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন ও দুবাই ইন্টারন্যাশনাল চেম্বারের চেয়ারম্যান সুলতান আহমেদ বিন সুলাইমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন।
এফবিসিসিআই সভাপতি বলেন, দুবাই ও বাংলাদেশ দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধিতে পরস্পরের সম্পূরক হতে পারে। দুবাইয়ের উদ্যোক্তাদের জন্য বাংলাদেশের বন্দর ও লজিস্টিকস খাতগুলোতে ব্যাপক সম্ভাবনা রয়েছে। তিনি বলেন, বাংলাদেশে বিনিয়োগের মাধ্যমে তারা অন্যান্য দক্ষিণ এশীয় দেশগুলোতে তাদের রপ্তানি বাড়াতে পারে। সেইসঙ্গে দুবাইয়ের সাথে বাণিজ্য সম্পর্ক বৃদ্ধির মাধ্যমে বাংলাদেশও  সিআইএস দেশগুলো ও আফ্রিকান বাজারে প্রবেশ করতে পারে। জসিম উদ্দিন আশা করে বলেন, এফবিসিসিআই ও দুবাই ইন্টারন্যাশনাল চেম্বারের মধ্যে এই সমঝোতা স্মারক স্বাক্ষর এই সম্ভাবনাকে জোরদার করতে কার্যকরী ভূমিকা রাখবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat