×
ব্রেকিং নিউজ :
মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক খনিজ পদার্থ অ্যাসবেসটস আমদানি ও বিপণন নিষিদ্ধের দাবি বিএনপি দুঃখ-কষ্টের যে বাংলাদেশ সৃষ্টি করেছিল আজ আর তা নেই : বস্ত্র ও পাট মন্ত্রী রমজান, ঈদ ও নববর্ষের অনুষ্ঠানগুলো সুন্দরভাবে সম্পন্ন হয়েছে : ডিএমপি কমিশনার পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে মানুষের প্রত্যাশা পূরণ করতে হবে : সাবের চৌধুরী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ২১-২৭ এপ্রিল পর্যন্ত চিকিৎসা দিবে ক্ষুদে ডাক্তার ঈদ ও নববর্ষে পদ্মাসেতুতে ২১ কোটি ৪৭ লাখ টাকা টোল আদায় স্মার্ট মন্ত্রণালয় তৈরি করতে সমন্বিতভাবে কাজ করতে হবে : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে বিএনপি বাংলাদেশের অস্তিত্বের মূলে আঘাত করতে চায় : ওবায়দুল কাদের ৩২ বছর আগে সড়ক দুর্ঘটনা : দায়ী চালকের ৩ বছরের সাজা হাইকোর্টে বহাল
  • প্রকাশিত : ২০২২-০৪-০৭
  • ৭৯৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

রপ্তানি বাণিজ্যে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ২০১৭-১৮ অর্থবছরের জন্য সেরা রপ্তানিকারকের পুরস্কার পেয়েছে প্রাণ-আরএফএল গ্রুপের পাঁচ প্রতিষ্ঠান। কৃষি প্রক্রিয়াজাত, প্লাস্টিক ও লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য রপ্তানিতে ভূমিকা রাখায় এই গ্রুপকে স্বর্ণসহ পাঁচ রপ্তানি পদক দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। খবর সংবাদ বিজ্ঞপ্তির।
সর্বোচ্চ রপ্তানিকারক হিসেবে এ নিয়ে টানা ১৭ বার সেরা রপ্তানিকারকের পুরস্কার পেল প্রাণ-আরএফএল গ্রুপ।
২০১৭-১৮ অর্থবছরের এগ্রো প্রসেসিং খাতে (তামাকজাত পণ্য ব্যতীত) তিনটি পুরস্কারই পেয়েছে প্রাণ। এ খাতে প্রাণ ডেইরী লিমিটেড স্বর্ণপদক, প্রাণ এগ্রো লিমিটেড রৌপ্য ও হবিগঞ্জ এগ্রো লিমিটেড ব্রোঞ্জপদক অর্জন করেছে।
অপরদিকে প্লাস্টিক পণ্য রপ্তানিতে রৌপ্যপদক পেয়েছে আরএফএল গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান অলপ্লাস্ট বাংলাদেশ লিমিটেড। পাশাপাশি লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য রপ্তানিতে রৌপ্যপদক পেয়েছে রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড।
বৃহস্পতিবার রাজধানীর রেডিসন হোটেলে পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।
প্রাণ ডেইরীর পক্ষে প্রাণ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা এবং প্রাণ এগ্রোর নির্বাহী পরিচালক নাসের আহমেদ, হবিগঞ্জ এগ্রোর নির্বাহী পরিচালক অনিমেষ সাহা, অলপ্লাস্ট বাংলাদেশের নির্বাহী পরিচালক সাঈদ হোসেন চৌধুরী ও রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজ এর নির্বাহী পরিচালক সৈয়দ জয়নুল আবেদিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির হাত থেকে পুরস্কার গ্রহণ করেন।
প্রাণ গ্রুপ ১৯৯৭ সালে ফ্রান্সে পণ্য রপ্তানির মাধ্যমে বৈদেশিক বাণিজ্যে পা রাখে। বর্তমানে বিশ্বের ১৪৫টি দেশে প্রাণ-আরএফএল’র পণ্য পাওয়া যাচ্ছে। প্রাণ-আরএফএল পণ্যের সবচেয়ে বড় বাজার ভারত ও মধ্যপ্রাচ্য। এছাড়া আফ্রিকা, ইউরোপ, উত্তর ও দক্ষিণ আমেরিকাসহ বিশ্বের প্রায় সব প্রান্তেই প্রাণ-আরএফএল পণ্য পৌঁছে গেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat