×
ব্রেকিং নিউজ :
টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতির সিরিজ শুরু করছে পাকিস্তান-নিউজিল্যান্ড “দ্বীপ উন্নয়ন কর্তৃপক্ষ” গঠনে জাতীয় সংসদকে পরামর্শ প্রদান করে হাইকোর্ট রায় ইরানের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র : হোয়াইট হাউস ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মুজিবনগর দিবস টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে মানুষের ঢল মুজিবনগর দিবসে রাঙ্গামাটিতে জেলা প্রশাসনের আলোচনা সভা জয়পুরহাটে বেগুন, শসা, করলাসহ অন্যান্য সবজির দাম কমেছে বিএনপিসহ স্বাধীনতা বিরোধী অপশক্তিকে প্রতিহত করতে হবে : ওবায়দুল কাদের ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর ফিলিস্তিন রাষ্ট্রের জাতিসংঘের সদস্যপদ নিয়ে বৃহস্পতিবার নিরাপত্তা পরিষদে ভোটাভুটি
  • প্রকাশিত : ২০২২-০৪-১২
  • ৬৬৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আসন্ন কাতার বিশ্বকাপে নেদারল্যান্ডকে এগিয়ে নিয়ে যাবার জন্য নিজেকে যথেষ্ঠ ফিট দাবী করে কোচ লুইস ফন গাল বলেছেন তার ক্যান্সারের চিকিৎসা এখনো পর্যন্ত সফল প্রমানিত হয়েছে।
৭০ বছর বয়সী ফন গাল গত সপ্তাহে তার প্রোস্টেট ক্যান্সারে আক্রান্ত হবার বিষয়টি প্রকাশ করেন। ২০২০ সাল থেকে তিনি এই ক্যান্সারের সাথে লড়াই চালিয়ে গেলেও এতদিন পর্যন্ত শুধুমাত্র পরিবারের মধ্যেই এটা সীমাবদ্ধ ছিল। নিজের অসুস্থতা যাতে জাতীয় দলের খেলোয়াড়, কোচিং স্টাফ ও সংশ্লিষ্ট অন্যান্যদের ওপর কোন প্রভাব না ফেলে এ কারনেই ফন গাল এতদিন বিষয়টি গোপন রেখেছিলেন। কাতার বিশ্বকাপ শুরু হতে আর মাত্র সাত মাস বাকি। এই সময়ে তিনি মনে করেছেন সকলকে বিষয়টি অবগত করা উচিত। 
স্থানীয় এক সংবাদ সংস্থায় এ সম্পর্কে ফন গাল বলেছেন, ‘ইতোমধ্যেই আমার কেমোথেরাপির ২৫টি সেশন সম্পন্ন হয়েছে। আসলেই এই চিকিৎসা কোন কাজে আসছে কিনা সেটা পরখ করার জন্য পাঁচ থেকে ছয় মাস অপেক্ষা করতে হয়েছে। এখন মনে হচ্ছে চিকিৎসা শতভাগ সফল হয়েছে।’
আয়াক্স, বার্সেলোনা, বায়ার্ন মিউনিখ ও ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই কোচের ইতোমধ্যেই প্রয়োজনীয় অস্ত্রোপচারও সম্পন্ন হয়েছে। এবার নিয়ে তৃতীয় মেয়াদে তিনি ডাচ জাতীয় দলের দায়িত্ব পালন করছেন। এর আগে ২০০০-০২ ও ২০১২-১৪ সাল পর্যন্ত তিনি নেদারল্যান্ডের কোচ ছিলেন। এর মধ্যে ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে তার অধীনে নেদারল্যান্ড তৃতীয় স্থান লাভ করেছিল।  
ইউরো ২০২০’র শেষ ১৬ থেকে বিদায় নেবার পর ফ্র্যাং ডি বোয়ারের স্থলাভিষিক্ত হয়ে আবারো ডাচ দলে ফিরে আসেন ফন গাল। 
কাতার বিশ্বকাপে গ্রুপ-এ’তে নেদারল্যান্ড সেনেগাল, ইকুয়েডর ও স্বাগতিক কাতারকে মোকাবেলা করবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat