×
ব্রেকিং নিউজ :
শিক্ষার্থীদের জ্ঞানার্জনের পাশাপাশি দেশ ও জনগণের কল্যাণে কাজ করার আহবান আইজিপির নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে : মুক্তিযুদ্ধ মন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে ২৫ তম বিসিএস ফোরামের শ্রদ্ধা ড্রিমলাইনারের কারিগরি বিষয়ে বোয়িংয়ের সঙ্গে কথা বলতে বিমানের প্রতি পর্যটনমন্ত্রীর নির্দেশ জাতির পিতার সমাধিতে অগ্রণী ব্যাংকের দুই ডিএমডির শ্রদ্ধা সরকার হজযাত্রীদের সর্বোত্তম সেবা দিতে বদ্ধপরিকর : ধর্মমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা তৃণমুল পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছেন : হুইপ ইকবালুর রহিম উপজেলা নির্বাচনের সময় আওয়ামী লীগের সম্মেলন ও কমিটি গঠন বন্ধ থাকবে : ওবায়দুল কাদের কাল থেকে নিয়মিত বিচারিক কার্যক্রমে ফিরছে সুপ্রিম কোর্ট : তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না তাপদাহের কার সব স্কুল-কলেজ ৭ দিন বন্ধ
  • প্রকাশিত : ২০২২-০৪-১৪
  • ৬৭০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বিমান প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী বলেছেন, বাংলা নববর্ষ বাঙ্গালীর নিজস্ব সংস্কৃতির বহিঃপ্রকাশ।
তিনি বলেন, মোঘল আমলে সূচনা হওয়া নববর্ষ উদযাপন এখন রাষ্ট্রীয়ভাবে পালন করা হয়ে থাকে। প্রত্যেকে পুরনো বছরকে বিদায় দিয়ে নতুন বছরে অনেক সম্ভাবনা ও প্রত্যাশা নিয়ে বর্ষবরণ করে।
প্রতিমন্ত্রী আরো বলেন, করোনাভাইরাসের মহামারীর কারণে এই উৎসব গত দু’বছর পালন করা বাধাগ্রস্থ হলেও এ বছর প্রাণের ছোঁয়ায় সকলেই বর্ষবরণ উৎসব করতে পারছে।
মাহবুব আলী আজ সকালে জেলার শিল্পকলা একাডেমীতে বাংলা নববর্ষ উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার এস এম মুরাদ আলী।
এর আগে ভোরে স্থানীয় শিরিষতলার লন টেনিস মাঠে বর্ণমালা খেলাঘর নব সূর্যকে বরণ করে। পরে জেলা প্রশাসনের উদ্যোগে সকাল সাড়ে দশটায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই শোভাযাত্রার উদ্ভোধন করেন এডভোকেট মো. আবু জাহির এমপি। এতে জেলা প্রশাসকসহ সর্বস্তরের মানুষ অংশ গ্রহণ করেন।
এছাড়াও সকাল সাড়ে এগারোটায় জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে আয়োজন করা হয় লোকজ মেলার। বিমান প্রতিমন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই মেলার উদ্ভোধন করেন।
দুই বছর করোনাভাইরাসের মহামারীর কারণে বন্ধ থাকার পর হবিগঞ্জে প্রাণের ছোয়ায় বর্ষবরণ করা হয়েছে। সকালে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা, নব সূয্যকে বরণ, আলোচনা সভা, র‌্যালি, সঙ্গীত, নূত্যাষ্টানের মধ্য দিয়ে বর্ষবরণ পালিত হয় সর্বত্র।
সরকারী বৃন্দাবন কলেজে বর্ষবরণ অনুষ্ঠানে জনপ্রিয় কণ্ঠশিল্পী আশিকের গান সকলকে মুগ্ধ করে। খেলাঘরের ধামালী উৎসবে ছোট বড় সবাই অংশ নিয়ে প্রাণবন্ত করেন অনুষ্ঠান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat