×
ব্রেকিং নিউজ :
খাদ্য, বিদ্যুত, আর্থিক সংকট কাটিয়ে ওঠার লক্ষ্যে সু-সমন্বিত প্রচেষ্টার জন্য প্রধানমন্ত্রীর আহ্বান উল্লাপাড়ায় নিখোঁজ ভ্যান চালকের লাশ তিন দিন পর বিল থেকে উদ্ধার নড়াইলে ৭০ পিচ ইয়াবা ট্যাবলেট জব্দ গ্রেপ্তার ১ নানা মাধ্যমে মুক্তিযুদ্ধের ইতিহাস নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী কাপ্তাই হ্রদে মাছের পোনা অবমুক্ত পদ্মাসেতু নির্মাণ বিষয়ে শেখ হাসিনার বক্তব্য নিয়ে বিএনপি নেতৃবৃন্দ বিভ্রান্তি ছড়াচ্ছে : ওবায়দুল কাদের কান উৎসবে 'মুজিব' বায়োপিকের ট্রেলার উদ্বোধন বিএনপিসহ সকল রাজনৈতিক দলকে আলোচনায় বসার আহবান জানানো হবে : সিইসি শেখ হাসিনার হাতেই বাংলাদেশ নিরাপদ : খাদ্যমন্ত্রী বিশ্ব মেডিটেশন দিবস কাল
  • আপডেট টাইম : 14/05/2022 06:28 PM
  • 100 বার পঠিত

সিরাজগঞ্জের উল্লাপাড়া ১৪ মে শনিবার সকাল ৯টায় পৌর শহরের ঘোষগাঁতীর পাট বন্দরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে তিন ব্যবসা প্রতিষ্ঠানের গোডাউনে তল্লাসী চালিয়ে সাড়ে ২৬ হাজার বোতলজাত সয়াবিন তেল জব্দ কারা হয়েছে। ঐ সকল ব্যবসা প্রতিষ্ঠান উচ্চ মূল্যে বিক্রির করার আশায় গোডাউনে মজুদ করে রেখেছিল। ৩টি গোডাউনে অভিযান চালিয়ে সাড়ে ২৬ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। অবৈধভাবে তেল মজুদ রাখার দায়ে দত্ত এ্যান্ড বাদ্রার্সকে- ৫০ হাজার, মের্সাস অর্ণব ষ্টোরকে -৫০ হাজার ও শহিদুল এন্ড ব্রাদার্সকে-৫ হাজার টাকা অর্থদন্ড করেছে ভ্রাম্যমান আদালত।

এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ উজ্জল হোসেন। তার সঙ্গে ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ইসরাত জাহান, পুলিশ ও আনসার ভিডিপির সদস্যরা সকাল থেকে বিকেল পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ উজ্জল হোসেন জানান, উল্লাপাড়ার ঘোষগাঁতী পাট বন্দরে অশোক সরকারের গোডাউনে ১৪ হাজার লিটার ফ্রেশ (বোতল জাত) সয়াবিন তেল ও দত্ত এন্ড ব্রাদার্স এর গুপ্ত গোডাউনে সাড়ে ১২ হাজার লিটার রুপচাঁদা (বোতল জাত) সয়াবিন তেল মজুদ করেছিল অধিক মুনাফার আশায়।
বিষয়টি সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে জানতে পেরে তিনি শনিবার সকাল থেকে সেখানে অভিযান চালিয়ে সাড়ে ছাব্বিশ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করেন এবং তিন ব্যবসায়ীকে এক লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করেন। তিনি আরও জানান জব্দকৃত বোতলজাত সয়াবিন তেল একটি কমিটির মাধ্যমে সরকারী মূল্যে খোলা বাজারে বিক্রি করে ওই অর্থ সরকারী কোষাগারে জমা দেওয়া হবে ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...