×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০৫-২৪
  • ৭৯৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

‘ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান’ স্লোøগানকে সামনে রেখে হবিগঞ্জ জেলায় ৩ লাখ ৪১ হাজার ৪৫৭ জন শিশুকে এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
মঙ্গলবার বিকেলে হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান সিভিল সার্জন ডাক্তার মো. নূরুল হক।
আগামী ৪ থেকে ৭ জুন পর্যন্ত এ কার্যক্রম চলবে। এর মধ্যে ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ৩ লাখ ৩১৫ লাল রংয়ের ক্যাপসুল ও ৬ থেকে ১১ মাস বয়সী ৪১ হাজার ১৪২ শিশুকে নীল রংয়ের ক্যাপসুল খাওয়ানো হবে। এ সময় ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জ্বল, জেলা স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা কলিমুল্লাহ শিকদার, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি রাসেল চৌধুরী, সাধারণ সম্পাদক রাশেদ আহমদ খান ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
জেলার ৯টি উপজেলার ৭৮টি ইউনিয়নে ও ৬টি পৌরসভায় শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর জন্য ১ হাজার ৯১২টি অস্থায়ী কেন্দ্র থাকবে। এ জন্য জেলায় স্বাস্থ্য বিভাগ, পরিবার পরিকল্পনা বিভাগ, বেসরকারি স্বেচ্ছাসেবকসহ ৪ হাজার ৭৫৫ জন কর্মী নিয়োজিত থাকবেন বলেও ব্রিফিংকালে জানানো হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat