×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০৫-২৯
  • ৬৪৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 গণতান্ত্রিক প্রজাতন্ত্র কঙ্গোর পূর্বাঞ্চলে একটি কুখ্যাত বিদ্রোহী গোষ্ঠীর সদস্যরা শনিবার অন্তত ২৭ বেসামরিক লোককে হত্যা করেছে। সেনাবাহিনী ও রেডক্রস এ কথা জানায়।
সরেজমিন দক্ষ টিমের মাধ্যমে আঞ্চলিক সহিংসতা পর্যবেক্ষণ সংস্থা কিভু সিকিউরিটি ট্যাকার (কেএসটি) টুইটারে এক পোস্টে জানায়, হামলায় ২৭ জন বেসামরিক লোক নিহত হয়েছে।
সেনাবাহিনীর মুখপাত্র অ্যান্থনি মুয়ালুশায়ি বলেছেন, ‘আমরা ভোরবেলা বেউ মানিয়ামা গ্রামে গুলির শব্দ শুনেছি।’
‘যখন আমরা সেখানে পৌঁছি, তখন অনেক দেরি হয়ে গেছে; এর মধ্যেই শত্রুপক্ষ এডিএফ আমাদের পক্ষের এক ডজনের বেশী বেসামরিক লোককে ছুরি দিয়ে হত্যা করেছে।’
তথাকথিত ইসলামিক স্টেট’র স্থানীয় সহযোগী, বিদ্রোহী অ্যালাইড ডেমোক্রেটিক ফোর্সেস (এডিএফ) এর বিরুদ্ধে অশান্ত পূর্বাঞ্চলে হাজার হাজার বেসামরিক লোক হত্যার অভিযোগ রয়েছে।
সামরিক মুখপাত্র বলেন, শনিবার ভোরে হামলার পর উত্তর কিভু প্রদেশের বেনি অঞ্চলে সৈন্যরা আক্রমণকারীদের তাড়া করে এবং ৭ জনকে হত্যা ও ১ জনকে আটক করেছে।
এর আগে শনিবার দিনের শুরুর দিকে স্থানীয় রেডক্রস প্রধান ফিলিপ বোনানে মৃতের সংখ্যা ২৪ জন বলে জানান, তিনি লাশ স্থানান্তরের তদারকি করছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat