×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৫-৩১
  • ৫৭১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

‘বিশেষজ্ঞ চিকিৎসকের সংখ্যা বৃদ্ধি করতে পারলে মেডিক্যাল কলেজগুলোর চিকিৎসা শিক্ষার মান আরও বৃদ্ধি পাবে।’
আজ মঙ্গলবার ঢাকা ক্লাবে বিএসএমএমইউ অর্থপেডিক্স সার্জারি বিভাগের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)-এর উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এ কথা বলেন।
বিএসএমএমইউ উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের অধীনে ইনস্টিটিউটগুলোর যেখানে ফ্যাকাল্টি নেই সেখানে কোন কোর্স থাকবে না। যেসব ইনস্টিটিউটে ফ্যাকাল্টি আছে সেখানে শিক্ষার্থীর সংখ্যা ৮ জনের জায়গায় ১০ জন, ১০ জনের জায়গায় ১২জন, ১২ জনের জায়গায় ১৬ জন বৃদ্ধি কওে দেশের বিশেষজ্ঞ চিকিৎসকের ঘাটতি পূরণ করা হবে। 
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গবেষণাকে গুরুত্ব দিয়েছেন। গবেষণা বৃদ্ধির জন্য ১০০ কোটি টাকার একটি প্রকল্প দিয়েছেন। এছাড়া গবেষণাকে ত্বরান্বিত করতে বিএসএমএমইউয়ের অধীনে যেসব ইনস্টিটিউট রয়েছে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করলে দেশের মানুষের স্বাস্থ্যসেবা সুনিশ্চিত হবে বলেও জানান উপাচার্য। 
তিনি আরো বলেন, অর্থপেডিক্স সার্জারি বিভাগে আসলেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথা মনে পড়ে। জাতির পিতা যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের চিকিৎসার জন্য বিদেশ থেকে অর্থপেডিক্স সার্জন এনে তাদের চিকিৎসার ব্যবস্থা করেছিলেন।
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো: জাহিদ হোসেন, উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, জাতীয় অধ্যাপক ও  একুশে পদকপ্রাপ্ত অধ্যাপক ডা. আমজাদ হোসেন, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, প্রক্টর অধ্যাপক ডা. হাবিবুর রহমান দুলাল, অধ্যাপক ডা. কাজী শহীদুল আলম, অধ্যাপক ডা. আফজাল হোসেন, অর্থপেডিক্স সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো: শফিকুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat