×
ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধুর সমাধিতে ঢাবি আ্যলামনাই অ্যাসোসিয়েশনের শ্রদ্ধা দেশে করোনা ভাইরাস বৃদ্ধি পাওয়ায় উল্লাপাড়া জনতার হাট পরিদর্শন কালে সার্জিক্যাল মাক্স বিতরণ সুনামগঞ্জের বাউল শিল্পীদের মধ্যে ত্রাণ বিতরণ প্রধানমন্ত্রীর কাছে বুয়েট ছাত্রলীগের নেতা আরিফ রায়হান দীপ হত্যার বিচার চাইলেন দীপের বাবা লিসবনে বাংলাদেশ দূতাবাসের চ্যান্সারি ভবন উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী রপ্তানি বৃদ্ধির মাধ্যমে কৃষিকে আরও সমৃদ্ধ করতে হবে : কৃষিমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শে শিশুদের গড়তে অভিভাবকদের প্রতি ঢাবি উপাচার্যের আহ্বান গ্রিসে বিশেষ প্রদর্শনীতে ‘হাসিনা: এ ডটারস টেল’ করোনায় আরও ৬ জনের মৃত্যু দুর্যোগ মোকাবেলায় সরকারের মহাপরিকল্পনা রয়েছে : পরিকল্পনামন্ত্রী
  • আপডেট টাইম : 07/06/2022 08:53 PM
  • 53 বার পঠিত

গোল করে ক্যারিয়ারর শততম আন্তর্জাতিক ম্যাচ উদযাপন করলো দক্ষিন কোরিয় সুপার স্টার সন হিউং-মিন। সোমবার বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে অনুষ্ঠিত প্রীতি ফুটবল ম্যাচে ১০ জনের চিলিকে ২-০ গোলে হারিয়েছে স্বাগতিক দক্ষিন কোরিয়া। ম্যাচে ফ্রি কিক থেকে গোল করেন প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট বিজয়ী টটেনহ্যাম হটস্পার্স তারকা সন।
দায়েইওন বিশ্বকাপ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিক দলের হয়ে অপর গোলটি করেছেন পুর্ব এশীয় দেশটির আরেক প্রিমিয়ার লিগ তরকা উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের হোয়াং হি-চ্যান।
ম্যাচের শুরুতে অবশ্য বেশ কয়েকটি বিপদ কাটিয়েছে দক্ষিন কোরিয়া। এই সময় চিলির আক্রমন ভাগ চেপে ধরেছিল কোরিয়ানদের। ফলে বেশ কিছুক্ষন বল  কোরিয় সিমানাতেই  থেকে যায়। তবে ম্যাচের ১২ তম মিনিটে সেখান থেকে বেরিয়ে আসে স্বাগতিকরা। বাঁ পায়ের জোড়ালো শটের বল দিয়ে ফার্নান্দো ডি পলকে পরাস্ত করেন হোয়াং।
পিছিয়ে পড়ার পর ফের আক্রমনে ঝাপিয়ে পড়ে চিলি। বেশ কয়েকটি বিপজ্জনক আক্রমন রচনা করে তারা। এ সময় পোস্টের বেশ কাছে গিয়েও বল জালে পাঠাতে ব্যর্থ হন মার্সেরিনো নুনেজ ও দিয়েগো ভ্যালেন্সিয়া। বিরতিতে যাবার আগমুহুর্তে চিলিকে সমতায় ফেরানোর আরো একটি চমৎকার সুযোগ পেয়েছিলেন বেঞ্জামিন ব্রেরেটন দিয়াজ। কিন্তু তার নেয়া শটের বল বাঁ পোস্টের কাছে এসেই বাঁক নিয়ে অন্যত্র চলে যায়।
দ্বিতীয়ার্ধে অবশ্য প্রথমার্ধের সেই আগ্রাসী রূপ ধরে রাখতে পারেনি চিলি। ম্যাচের ৫২ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে ডিফেন্ডার অ্যালেক্স ইবাকাচে মাঠ ছাড়তে বাধ্য হলে ১০ জনের দলে পরিণত হয় তারা। একজন খেলোয়াড় কম থাকার পরও গোল পরিশোধে প্রাণপন লড়াই করেছে সফরকারীরা। ম্যাচের বয়স যখন ঘন্টার কাটায়, তখন দিয়াজের একটি হেডের বল জালে জড়ালেও সেটি বাতিল হয় অফসাইডের কারণে।
ম্যাচের ৬৬ তম মিনিটে সন কোরিয়াকে প্রায় দ্বিগুন ব্যবধানে পৌঁছে দিচ্ছিলেন। কিন্তু বক্সের ভেতর থেকে তার বাঁ-পায়ের শটের বলটি অল্পের জন্য বার ঘেষে বাইরে চলে যায়। ৭ মিনিট পর দিয়াজ চিলির হয়ে আরো একবার চেস্টা করেছিলেন। তবে এবার তার শটটি ছিল বেশ দুর্বল। যেটি সহজেই লুফে নেন কিম সেউং-গিউ। শেষ পর্যন্ত অবশ্য নিজের শততম ম্যাচকে ৪২ হাজার দর্শককে উদযাপনের সুযোগ করে দিতে পেরেছেন সন। ৯০তম মিনিটে বক্সের বাইরে থেকে তার নেয়া ফ্রি কিকের বল আশ্রয় নেয় চিলির পোস্টে। ফলে ২-০ গোলের জয় নিশ্চিত করে দক্ষিন কোরিয়া।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...