×
ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধুর সমাধিতে ঢাবি আ্যলামনাই অ্যাসোসিয়েশনের শ্রদ্ধা দেশে করোনা ভাইরাস বৃদ্ধি পাওয়ায় উল্লাপাড়া জনতার হাট পরিদর্শন কালে সার্জিক্যাল মাক্স বিতরণ সুনামগঞ্জের বাউল শিল্পীদের মধ্যে ত্রাণ বিতরণ প্রধানমন্ত্রীর কাছে বুয়েট ছাত্রলীগের নেতা আরিফ রায়হান দীপ হত্যার বিচার চাইলেন দীপের বাবা লিসবনে বাংলাদেশ দূতাবাসের চ্যান্সারি ভবন উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী রপ্তানি বৃদ্ধির মাধ্যমে কৃষিকে আরও সমৃদ্ধ করতে হবে : কৃষিমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শে শিশুদের গড়তে অভিভাবকদের প্রতি ঢাবি উপাচার্যের আহ্বান গ্রিসে বিশেষ প্রদর্শনীতে ‘হাসিনা: এ ডটারস টেল’ করোনায় আরও ৬ জনের মৃত্যু দুর্যোগ মোকাবেলায় সরকারের মহাপরিকল্পনা রয়েছে : পরিকল্পনামন্ত্রী
  • আপডেট টাইম : 08/06/2022 01:31 PM
  • 53 বার পঠিত

বোলারদের দুর্দান্ত নৈপুন্যে শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে উড়ন্ত সূচনা করলো বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। 
গতরাতে সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছিলো শ্রীলংকাকে। ফলে তিন ম্যাচের টি-টোয়েন্টি ১-০ ব্যবধানে এগিয়ে গেল অসিরা। 
কলম্বোতে টস জিতে প্রথমে বোলিং করতে নামে অস্ট্রেলিয়া। ব্যাট হাতে উদ্বোধনী জুটিতে ৩৯ রান পায় শ্রীলংকা। ১৫ বলে ২৬ রান করে অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজেলউডের শিকার হন ওপেনার দানুস্কা গুনাথিলাকা। এরপর ৪৬ বলে ৬১ রানের জুটি গড়ে দলের স্কোর ১’শতে নিয়ে যান আরেক ওপেনার পাথুম নিশাঙ্কা ও চারিথ আসালঙ্কা। তখন দলের স্কোর ছিল ১১ দশমিক ৫ ওভারে ১ উইকেটে ১০০। 
১২তম ওভারের শেষ বলে নিশাঙ্কাকে বোল্ড আউট করে জুটি ভাঙ্গেন অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক। নিশাঙ্কার আউটের পরই তাসের ঘরের মত ভেঙ্গে পড়ে শ্রীলংকা ব্যাটিং লাইন-আপ। ১২৮ রানে গুটিয়ে যায় লংকার ইনিংস। ২৮ রানে শেষ ৯ উইকেট হারায় শ্রীলংকা। নিশাঙ্কা ৩৬, আসালঙ্কা ৩৮ ও হাসারাঙ্গা ডি সিলভা ১৭ রান করেন। অস্ট্রেলিয়ার হ্যাজেলউড ৪টি ও স্টার্ক ৩টি উইকেট নেন। 
১২৯ রানের টার্গেট স্পর্শ করতে মোটেও বেগ পেতে হয়নি অস্ট্রেলিয়াকে। অবিচ্ছিন্ন জুটি গড়ে ১৪তম ওভারেই লক্ষ্যপূরণ করে ফেলেন দুই ওপেনার অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। ৪০ বল খেলে ফিঞ্চ ৬১ ও ৪৪ বলে ৭০ রান করেন ওয়ার্নার। ফিঞ্চের ইনিংসে ৪টি করে চার-ছক্কা এবং ওয়ার্নারের ইনিংসে ৯টি চার ছিলো। ম্যাচ সেরা হন হ্যাজেলউড। 
আজ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...