×
ব্রেকিং নিউজ :
মির্জা ফখরুলের মিথ্যাচার জনগণকে বিভ্রান্ত করছে : হানিফ জাতীয় অভিযোজন পরিকল্পনায় জনস্বাস্থ্যের বিষয়টি যুক্ত করা হবে : পরিবেশ মন্ত্রী আসন্ন উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা বিএনপির বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানালেন বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন চেয়ারম্যান কর্মপরিকল্পনা দ্রুত বাস্তবায়নে শিল্পমন্ত্রীর আহবান বঙ্গবন্ধুর সমাধিতে অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশী হাইকমিশনারের শ্রদ্ধা জলবায়ু পরিবর্তনজনিত ক্ষতি মোকাবেলায় গবেষণা আরো বাড়ানো হবে : কৃষিমন্ত্রী ভারত শাসিত কাশ্মীরে নৌকাডুবে ৪ জনের প্রাণহানি; নিখোঁজ ১৯ দন্ডিত অধ্যাপক ইউনূসকে ২৩ মে পর্যন্ত জামিন ফরিদপুরে বাস-পিকআপ ভ্যান সংঘর্ষে নিহত ১৪
  • প্রকাশিত : ২০২২-০৬-১৪
  • ৫৯৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সিলেটের বিয়ানীবাজার পৌরসভা নির্বাচন আগামীকাল বুধবার অনুষ্ঠিত হবে। একইসাথে গোলাপগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনও এদিন হবে।
বিয়ানীবাজার পৌর এলাকার ১০টি কেন্দ্র আর গোলাপগঞ্জ উপজেলায় ১০২টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হবে।
ভোটের দিন নির্বাচনী এলাকা দু’টিতে প্রশাসন বাড়তি নিরাপত্তা ব্যবস্থার উদ্যোগ নিয়েছে। কেন্দ্রগুলিতে ভোটের দিন ১ হাজার ২৫৫ জন পুলিশ মোতায়েন থাকবে। পাশাপাশি ২ হাজার ৪২১ জন আনসার সদস্যও দায়িত্ব পালন করবে।
সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. লুৎফর রহমান জানান, ভোটের দিন প্রতিটি কেন্দ্রে ৫ জন করে পুলিশ অতিরিক্ত দায়িত্বে থাকবেন। নারী ও পুরুষ আনসার সদস্যরা তাদের সঙ্গে দায়িত্ব পালন করবেন। নির্বাচনী এলাকার সড়কের মোড়ে মোড়ে ১৮টি স্থানে চেকপোস্ট বসানো হবে। ঝুঁকিপূর্ণ কেন্দ্র বিবেচনায় ভোটের দিন ৪৭টি মোবাইল টিম কাজ করবে। প্রতি ৩টি কেন্দ্রে ১টি মোবাইল টিম দায়িত্ব পালন করবে। থাকবে ৬টি স্ট্রাইকিং ফোর্স ও ডিবির ৪টি টিম। এছাড়া র‌্যাব-৯ সদস্যরাও তাদের পরিকল্পনা অনুযায়ী নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন।
সিলেটের বিয়ানীবাজার পৌরসভার নির্বাচনী কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন জানান, এই পৌরসভায় মোট ২৭ হাজার ৭৯০ জন ভোটার রয়েছেন। এতে মোট ১০টি ভোটকেন্দ্রে ৮০টি বুথে ভোটগ্রহণ করা হবে। প্রতিটি কেন্দ্রে ইভিএম দ্বারা ভোট গ্রহণ করা হবে। প্রতি কক্ষে থাকবে একটি করে ইভিএম মেশিন। তবে ৮০টির স্থলে ১২০টি ইভিএম মেশিন সরবরাহ রাখা হয়েছে। ভোটে যাতে কাউকে বিড়ম্বনায় পড়তে না হয় তার জন্য প্রতিটি কেন্দ্রে বাড়তি মেশিন দেওয়া হবে। এছাড়া কারিগরি ত্রুটি সারাতে ৩টি টিম নির্বাচনী মাঠে দায়িত্ব পালন করবেন। আর প্রতিটি কেন্দ্রে ও বাইরে সিসি ক্যামেরা স্থাপন করা হবে।
সিলেটের গোলাপগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইদুর রহমান জানান, উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২ জন প্রার্থী। এতে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৪০ হাজার ১০০ জন। এর মধ্যে ১ লাখ ২২ হাজার জন নারী এবং ১ লাখ ১৮ হাজার ৩ জন পুরুষ রয়েছেন। এতে মোট ১০২টি কেন্দ্রে ৬২৫টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
তিনি জানান, উপজেলায় শান্তিপূর্ণ ভোট গ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সোমবার (১৩ জুন) রাত ১২টা থেকে নির্বাচনী এলাকা দুটিতে সবধরনের প্রচারণার বন্ধ হয়েছে। আজ মঙ্গলবার বিকেলে কেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে।
গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে জেলা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে মঞ্জুর কাদির শাফি চৌধুরী ভোট করছেন। আর এই পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মো. শফিক উদ্দিন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
অন্যদিকে, বিয়ানীবাজার পৌরসভায় মেয়র পদে নৌকা প্রতীকে আওয়ামী লীগের আব্দুস শুকুরসহ তার প্রতিদ্বন্দ্বী রয়েছেন মোট ১০ জন। অন্য প্রার্থীরা হলেন- আহবাবুর রহমান সাজু (কম্পিউটার), ফারুকুল হক (চামচ), আব্দুল কুদ্দুছ টিটু (হেলমেট), প্রভাষক আব্দুস সামাদ আজাদ (হ্যাঙ্গার), মোহাম্মদ অজি উদ্দিন (নারিকেল গাছ), মোহাম্মদ আব্দুস সবুর (মোবাইল ফোন), তফজ্জুল হোসেন (জগ), মো. সুনাম উদ্দিন (লাঙল) এবং মোহাম্মদ আবুল কাশেম (কাস্তে)।
এদিকে, একই দিনে সিলেটের জকিগঞ্জ উপজেলার দুটি ইউনিয়ন কাজলসার ও সুলতানপুরে নির্বাচন অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat