×
ব্রেকিং নিউজ :
খাগড়াছড়িতে পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণ বরগুনায় স্বেচ্ছাসেবকদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা রাঙ্গামাটিতে বজ্রপাতে দুইজন নিহত নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২২-০৬-১৪
  • ৪৮০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশে সৌদি বিনিয়োগ ও দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধির বিষয়ে প্রচারের জন্য আরব নিউজকে  অনুরোধ জানিয়েছেন রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার)।
আজ সৌদি আরবের জনপ্রিয় ইংরেজি পত্রিকা আরব নিউজের কার্যালয়ে  প্রধান সম্পাদক ফয়সাল জে আব্বাসের  সাথে বৈঠককালে এ বিষয়ে আলোচনা করেন বলে ঢাকায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
বাংলাদেশে বিনিয়োগের বিভিন্ন সুবিধা উল্লেখ করে সৌদি আরবের বিনিয়োগ বৃদ্ধিতে বাংলাদেশ অত্যন্ত আগ্রহী এবং সৌদি বিনিয়োগকারীদের সব ধরনের সুযোগ সুবিধা নিশ্চিত করা হচ্ছে বলে তিনি আরব নিউজকে জানান।  
জাবেদ পাটোয়ারী বলেন, সৌদি আরবের বিনিয়োগকারীদের জন্য বাংলাদেশ বিশেষ ইকোনমিক জোন করার পরিকল্পনা গ্রহণ করেছে। সেখানে সৌদি বিনিয়োগকারীরা চাইলে বিনিয়োগ করতে পারেন। বাংলাদেশকে একটি আকর্ষণীয় বিনিয়োগ গন্তব্য হিসেবে বর্ণনা করে এ সম্পর্কে আরব নিউজে প্রচারের অনুরোধ জানান রাষ্ট্রদূত।
তিনি বাংলাদেশের গার্মেন্টস, কৃষি, মৎস্য খাতের সাফল্য তুলে ধরে  বাংলাদেশের ঔষধ পৃথিবীর বিভিন্ন দেশে রপ্তানী হচ্ছে বলেও জানান। বাংলাদেশের জাহাজ নির্মাণ ও গার্মেন্টস শিল্পসহ বিভিন্ন সাফল্য আরব নিউজে প্রচারের অনুরোধ জানালে এর প্রধান সম্পাদক এ বিষয়ে আরব নিউজে কভার করবেন বলে আশ্বস্ত করেন।
রাষ্ট্রদূত জাবেদ পাটোয়ারী পদ্মা সেতু নির্মাণকে বাংলাদেশের বর্তমান সরকারে জন্য একটি বড় সাফল্য বলে আরব নিউজকে অবহিত করেন। নিজেদের অর্থায়নে এত বড় সেতু নির্মাণ বাংলাদেশের জন্য বিশাল চ্যালেঞ্জের বিষয় হওয়া সত্ত্বেও তা সফলভাবে নির্মাণ সম্পন্ন হয়েছে যা দেশের আর্থসামাজিক উন্নয়নে বড় ভূমিকা রাখবে বলে আশা করা  হচ্ছে।
 বৈঠক শেষে সম্পাদক ফয়সাল জে আব্বাস রাষ্ট্রদূতকে আরব নিউজের কার্যালয় ঘুরে দেখান। এ সময় আরব নিউজের এসিস্ট্যান্ট এডিটর ইন চীফ নুর নুগালি ও রিসার্চ বিষয়ের প্রধান মি. হামদান উপস্থিত ছিলেন। বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর  মোঃ হুমায়ূন কবির ও প্রথম সচিব (প্রেস) মোহাম্মদ ফখরুল ইসলাম বৈঠকে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat