×
ব্রেকিং নিউজ :
নিত্যপ্রয়োজনীয় পণ্য আমদানির বিকল্প ব্যবস্থা হচ্ছে : বাণিজ্য প্রতিমন্ত্রী ড. ওয়াজেদ মিয়ার সমাধিতে রংপুরের বিভাগীয় কমিশনারের শ্রদ্ধা গোপালগঞ্জে গ্রাম পুলিশের 'বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স ' শুরু মারমাদের জল উৎসবের মধ্য দিয়ে সমাপ্ত হলো পাহাড়ের বৈসাবী উৎসব বরগুনায় সাংসদকে সংবর্ধনা ও মেয়র কাউন্সিলরদের অভিষেক বিদেশে কর্মী প্রেরণে রিক্রুটিং এজেন্সিকে মানবিক হওয়ার আহ্বান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আলবার্টা পার্লামেন্টে বাংলা নববর্ষ উদযাপিত বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির কৃতি শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশের ভবিষ্যৎ : স্পিকার বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের চূড়ান্ত রাউন্ডের খেলা ২০ এপ্রিল
  • প্রকাশিত : ২০২২-০৬-২৪
  • ৩৫২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ভারত চার মাসেরও বেশি সময় পর প্রথমবারের মতো গত ২৪ ঘন্টায় নতুন করে ১৭,৩৩৬ জনের করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে।
দেশটি নতুন তরঙ্গের ভয়ের মধ্যে ঊর্ধ্বমুখী সংক্রমণ প্রত্যক্ষ করছে । ২৪-ঘন্টার এই পরিসংখ্যানটি গতকালের সংক্রমণের চেয়ে ৩০ শতাংশ বেশী।
এছাড়াও, এই ২৪ ঘন্টায় কোভিড-সংক্রান্ত ১৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। মহামারীর শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে মোট ৫,২৪,৯৫৪ জন প্রাণ হারিয়েছে।
এ সময় সক্রিয় আক্রান্তের সংখ্যা ৪,২০০ জন, এ নিয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে বেড়ে ৮৮,২৮৪ জন, যা মোট আক্রান্তের ০.১৯ শতাংশ। গত ২৪ ঘন্টায়  মোট ১৩,০২৯ জন সংক্রমণ থেকে মুক্তি পেয়েছে। এতে করে নিরাময়ের হার ৯৮.৬০ শতাংশে পৌঁছেছে।
২৪-ঘন্টার মোট সংক্রমণের মধ্যে, গতকাল মহারাষ্ট্রে ৫,২১৮ জন, দিল্লিতে ১,৯৩৪ জন, যা এক দিন আগের রিপোর্টের দ্বিগুণ।
রিপোর্টে বলা হয়েছে, ক্রমবর্ধমান সংক্রমণের মধ্যে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডাভিয়া গতকাল  জ্যেষ্ঠ স্বাস্থ্য কর্মকর্তাদের একটি বৈঠক ডেকেছেন এবং ভাইরাসের সম্ভাব্য মিউটেশনগুলি স্ক্যান করতে এবং পুরো জিনোম সিকোয়েন্সিং-এর উপর নজরদারির ব্যাপারে গুরুত্বারোপ করেছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat