×
ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটির বিলাইছড়িতে অগ্নিকান্ডে পুড়ে গেছে ৬টি বসতঘর ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু চাঁদপুর লঞ্চঘাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ বগুড়ায় নিরাপদ খাদ্য বিষয়ে সচেতনতা মূলক কর্মশালা দিনাজপুরের দৃষ্টিনন্দন দিঘী রামসাগর নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০৮-১৭
  • ৪৯৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় এবং পর্তুগালের ক্যামোস ইনস্টিটিউটের মধ্যে গতকাল মঙ্গলবার এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। 
ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং ক্যামোস ইনস্টিটিউট-এর প্রেসিডেন্ট জিয়ো রিবিরু ডি আলমিডা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে পর্তুগালে বাংলাদেশের রাষ্ট্রদূত তারিক আহসান এবং ঢাকা বিশ্ববিদ্যালয় আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. রেজাউল করিম ফকির বক্তব্য রাখেন।
এই সমঝোতা স্মারকের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় আধুনিক ভাষা ইনস্টিটিউটে পর্তুগীজ ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম পরিচালনা করা হবে।
কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয় আধুনিক ভাষা ইনস্টিটিউটে পর্তুগীজ ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম জোরদার করার জন্য এই সমঝোতা স্মারক স্বাক্ষর করায় পর্তুগালের ক্যামোস ইনস্টিটিউট-এর প্রেসিডেন্ট জিয়ো রিবিরু ডি এলমিডা এবং পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত তারিক আহসানকে আন্তরিক ধন্যবাদ জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat