×
ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধু কন্যা তৃণমুল পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছেন : হুইপ ইকবালুর রহিম উপজেলা নির্বাচনের সময় আওয়ামী লীগের সম্মেলন ও কমিটি গঠন বন্ধ থাকবে : ওবায়দুল কাদের কাল থেকে নিয়মিত বিচারিক কার্যক্রমে ফিরছে সুপ্রিম কোর্ট : তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না তাপদাহের কার সব স্কুল-কলেজ ৭ দিন বন্ধ থিম্পুতে বাংলাদেশ ও ভুটানের পররাষ্ট্র বিষয়ক পর্যালোচনা সভা অনুষ্ঠিত সেনা ঘাঁটিতে বিস্ফোরণের সময় আকাশে কোনো ড্রোন বা বিমান ছিল না : ইরাক তুরস্কের সঙ্গে আলোচনায় বসতে যাচ্ছেন হামাস নেতা হানিয়াহ থাই-মিয়ানমার সীমান্ত শহরের কাছে আবারও সংঘর্ষ শুরু: থাই সেনাবাহিনী ইরাকের সামরিক ঘাঁটিতে ‘বোমা হামলা’: নিরাপত্তা সূত্র শেরপুরে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের যাত্রা শুরু
  • প্রকাশিত : ২০২২-০৯-২৬
  • ৫৭৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, কলড্রপ বন্ধসহ নিরবচ্ছিন্ন মোবাইল সেবা নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর। 
তিনি বলেন, গ্রাহকরা অর্থের বিনিময়ে যে সেবা গ্রহণ করেন তার পুরোটা পাওয়ার অধিকার তাদের আছে। অন্যদিকে কলড্রপের ক্ষতিপূরণ যাতে অপারেটরদেকে দিতে না হয় সেজন্য অবশ্যই অবকাঠামোর যথাযথ উন্নয়ন নিশ্চিত করতে হবে। 
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী আজ ঢাকায় বিটিআরসি মিলনায়তনে বিটিআরসি আয়োজিত ‘মোবাইলে কলড্রপ, কলড্রপ সংক্রান্ত তথ্যাদি এবং গ্রাহককে টকটাইম ফেরত প্রদানের মাধ্যমে ক্ষতিপূরণ প্রদান’ বিষয়ক এক সংবাদ সম্মেলনে ভার্চূয়ালী বক্তৃতাকালে এ সব কথা বলেন। 
তিনি বিদ্যমান হাজার হাজার বিটিএস সাইটে ধারণ ক্ষমতার বেশি গ্রাহক বৃদ্ধির প্রবণতা বন্ধ করে অবকাঠামো উন্নয়নের মাধ্যমে সুস্থ্য ব্যবসায়িক প্রতিযোগিতায় এগিয়ে আসার জন্য মোবাইল অপারেটরগুলোর প্রতি আহ্বান জানান।
মোস্তাফা জব্বার বলেন, গ্রাহকের কলড্রপের ভোগান্তির ক্ষতিপূরণ স্বরূপ টাকা ফেরত দিলেই হবে তা ঠিক নয় বরং যে সেবার জন্য গ্রাহক তার অর্থ পরিশোধ করছে, মোবাইল অপারেটর কোম্পানিগুলোকে তা দিতে না পারার জন্য তাকে তার টাকা ফেরৎ দিচ্ছে এটা গ্রহকের অধিকার। আর এ  বিষয়টি একটি মাইলফলক সিদ্ধান্ত বলে তিনি উল্লেখ করেন। 
মন্ত্রী বলেন, ‘তথ্য উপাত্ত বিশ্লেষণ করে আমরা ডাটা ড্রপের বিষয়টিও ক্ষতিপূরণের আওতায় আনবো’। তিনি অপারেটরদের উদ্দেশে বলেন, ‘আপনারা অবকাঠামো উন্নত করলে ক্ষতিপূরণ দিতে হবে না। ক্ষতিপূরণ যাতে দিতে না হয়, সেজন্য অবশ্যই আপনাদের সে বিষয়টি নিশ্চিত করতে হবে। সেবার গুণগতমান বাড়াতে হবে।’
টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, ‘কলড্রপের জন্য টাকা ফেরত চাইনা, ভাল সেবা দিন, ক্ষতিপূরণ দিতে হবে না। তিনি কলড্রপ বন্ধে বিটিআরসি’র নিরলস ভূমিকার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। 
মন্ত্রী এ সময় এসোসিও ইনভায়রনমেন্টাল, সোস্যাল  এন্ড গভার্নেন্স এওয়ার্ড ২০২২’র জন্য বিটিআরসিকে মনোনীত করায় সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, বিটিআরসি’র জন্য আন্তর্জাতিক এই প্রাপ্তি বাংলাদেশের ডিজিটাল প্রযুক্তি বিকাশের অগ্রযাত্রাকে আরও বেগবান করবে।
ডাক ও টেলিযোগাযোগ সচিব মো. খলিলুর রহমান, বিটিআরসি’র চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার এবং বিটিআরসির সংশ্লিষ্ট পদস্থ কর্মকর্তারা এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat