×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-১০-০২
  • ২৯৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দক্ষিণ-পূর্বাঞ্চলে সংঘর্ষে রেভল্যুশনারি গার্ডের পাঁচ সদস্য  নিহত হয়েছে বলে  স্বীকার  করেছে ইরান । দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমে আজ  জানানো হয়, দুই দিন আগে শুরু হওয়া সহিংসতায় মৃতের সংখ্যা বেড়েছে। খবর এএফপি’র।
রাষ্ট্রীয় গণমাধ্যম শুক্রবার সিস্তান-বেলুচেস্তান প্রদেশের রাজধানী জাহেদানে লড়াইয়ের খবর  দেয় এবং  পরে দুই কর্নেলসহ ইসলামি বিপ্লবী গার্ড কর্পসের চার সদস্যের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে।
রাষ্ট্রীয় বার্তা সংস্থা  ইরনা জানিয়েছে,"শনিবার রাতে আধাসামরিক বাহিনীর একজন সদস্যের মৃত্যুর পর জাহেদানে শুক্রবারের সন্ত্রাসী ঘটনায় গার্ডদের মধ্যে শহীদের সংখ্যা বেড়ে পাঁচ হয়।"
গার্ডসের একটি বিবৃতি উদ্ধৃত করে সরকারী বার্তা সংস্থা জানিয়েছে, সংঘর্ষের সময় ইরানের আদর্শিক  সেনাবাহিনী গার্ডের অতিরিক্ত ৩২ জন সদস্য আহত হয়েছে।
দেশটির কঠোর পোশাক বিধি  লঙ্ঘনের অভিযোগে কুর্দি নারী মাহসা আমিনি (২২) পুলিশ কর্তৃক  গ্রেফতার ও পরে সেপ্টেম্বরে তার মৃত্যুর পর দেশব্যাপী অস্থিরতা শুরু হয়। ওই ঘটনার সাথে সহিংসতা সম্পর্কিত কিনা তা স্পষ্ট না।
তবে এক সুন্নি মুসলিম ধর্ম প্রচারক মোলাভি আবদোল হামিদ বুধবার তার ওয়েবসাইটে বলেছেন যে একই প্রদেশের এক একটি কিশোরী  মেয়ের ধর্ষণের সঙ্গে এক পুলিশ কর্মকর্তার জড়িত থাকার অভিযোগে সাম্প্রতিক একটি মামলার পরে সম্প্রদায়টির ভেতরে উত্তেজনা দেখা দিয়েছে।
হতাহতের সংখ্যা না জানিয়ে সিস্তান-বেলুচেস্তানের পুলিশ প্রধান, রাষ্ট্রীয় টেলিভিশনকে বলেন, প্রদেশে তিনটি থানায় হামলা হয়েছে।
গার্ডস ঘোষণা করে নিহতদের মধ্যে ছিলেন আইআরজিসি গোয়েন্দা কর্মকর্তা কর্নেল হামিদ রেজা হাশেমি ও প্রাদেশিক গোয়েন্দা কর্মকর্তা কর্নেল আলী মুসাভি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat