×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-১১-০৬
  • ৫৮৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আসন্ন রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও পরিকল্পিত নগর উন্নয়ন কমিটির আহবায়ক সাফিউর রহমান সফি বলেছেন, বিচ্ছিন্ন নয়, রংপুর মহানগরীর পরিকল্পিত উন্নয়ন প্রয়োজন।
আজ রোববার বিকেলে নগরীর পাবলিক লাইব্রেরি মাঠে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে তার সমর্থনে আয়োজিত এক নাগরিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
তিনি বলেন, উন্নয়ন বিচ্ছিন্নভাবে করলে তার সুফল নাগরিকরা পাবেন না। বরং নাগরিক দূর্ভোগ বাড়বে। এজন্য একজন নগরবিদ দিয়ে শত বছরের জন্য পরিকল্পনা করে দেশের দ্বিতীয় বৃহত্তম সিটি কর্পোরেশন ও রংপুর মহনগরীর উন্নয়ন করা প্রয়োজন। তাহলে নগরবাসী কাঙ্খিত উন্নয়ন পাবেন।
তিনি বলেন, রংপুর সিটি কর্পোরেশনকে নিয়ে এখনই ভাববার সময়। কেননা আগামী প্রজন্মের জন্য বসবাস যোগ্য করে গড়ে তুলতে হলে আমাদের যানজটমুক্ত, জলাবদ্ধতামুক্ত, পরিচ্ছন্ন, স্বজনপ্রীতি ও দূর্নীতিমুক্ত, জবাবদিহিমুলক ও তথ্য-প্রযুক্তি নির্ভর পরিকল্পিত নগরী গড়তে হবে।
সফি বলেন, ২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর রংপুরের উন্নয়নের দায়িত্ব নিয়ে ধারাবাহিকভাবে উন্নয়ন করেছেন। তিনি রংপুর বিভাগ, রংপুর সিটি কর্পোরেশন, চারলেন সড়কসহ অভুতপূর্ব উন্নয়ন করেছেন। যে লক্ষ নিয়ে সিটি কর্পোরেশন গঠিত হয়েছে, সেই কাঙ্খিত উন্নয়ন হয়নি। উন্নয়ন করতে হলে আওয়ামী লীগের একজন মেয়র দরকার। তাই আর ভুলের মধ্যে না থেকে রংপুরের উন্নয়রে স্বার্থে আমাদের নৌকার মেয়র নির্বাচিত করতে হবে।
নাগরিক সমাবেশে বিশিষ্ট সাহিত্যিক ও সমাজসেবক রেজাউল করিম মুকুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশিষ্ট সাংস্কৃতিক ও চিকিৎসক ডাঃ মফিজুল ইসলাম মান্টু, সাহিত্যিক ও শিক্ষাবিদ প্রফেসর মোহাম্মদ শাহ আলম, শিক্ষাবিদ বিমল কুমার রায়, গণতান্ত্রিক পার্টি রংপুর জেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা নৃপেন্দ্র নাথ, বাসদ রংপুরের সভাপতি রেজাউল ইসলাম, ক্রীড়া ও নাট্য সংগঠক খন্দকার আব্দুল মজিদ হিরু, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট দিলশাদ মুকুল, ইরা হক, সাংগঠনিক সম্পাদক রুবেল, দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম রাহেল, কোতয়ালী থানা আওয়ামী লীগের সভাপতি ও রসিক কাউন্সিলর তৌহিদুল ইসলাম, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি রসিক কাউন্সিলর হারাধন রায় হারা, রসিক কাউন্সিলর মানিক মাষ্টার, হাজিরহাট থানা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, পরশুরাম থানা আওয়ামী লীগের সভাপতি হারাধন রায় হারা, সাধারণ সম্পাদক মামুন উর রশীদ মামুন, হারাগাছ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহিদুল ইসলাম, মাহিগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি ডাঃ তাজুল ইসলাম সরকার, রংপুর মহানগর আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট বিভুতি ভুষন সরকার সুমন, শ্রম সম্পাদক হাসানুজ্জামান নান্নু, মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ বেগম, সাধারণ সম্পাদক ইসরাত জাহান বর্ণা, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুরাদ হোসেন, মহানগর ছাত্র লীগের সভাপতি সাফিউর রহমান স্বাধীন প্রমুখ।
নাগরিক সমাবেশে উপস্থিত ছিলেন রাজনৈতিক, ব্যবসায়ী, সাংবাদিক, শিক্ষক, সাহিত্য ও সাংস্কৃতিক, আইনজীবী ও চিকিৎসকসহ বিভিন্ন পেশাজীবি নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat