×
ব্রেকিং নিউজ :
  • প্রকাশিত : ২০২২-১১-১১
  • ৩৮০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আগামী রোববার অষ্টম টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড ও পাকিস্তান। ব্লকবাস্টার ফাইনালে বাঁধা হতে পারে বৃষ্টি। ব্রজসহ ভারি বৃষ্টির কারনে পরিত্যক্ত হয়ে যেতে পারে বিশ্বকাপের ফাইনাল। 
ফাইনালের জন্য অবশ্য  রিজার্ভ ডে রাখা হয়েছে। রিজার্ভ ডে’তেও বৃষ্টির হুমকি থাকছে বলে জানিয়েছে অস্ট্রেলিয়া আবহাওয়া অফিস।  সেক্ষেত্রে ফাইনালও ভেস্তে গেলে যুগ্ম চ্যাম্পিয়ন হবে ইংল্যান্ড ও পাকিস্তান। 
আজ সকালে এক বিবৃতিতে ব্যুরো অব মেটিওরোলজি জানায়, রোববার ১৫ থেকে ২৫ মিলিমিটার বৃষ্টিপাতের সাথে ৯৫ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। প্রবল বৃষ্টির সম্ভাবনা (প্রায় ১০০ শতাংশ)। ব্রজঝড়ের সাথে ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।’
সোমবার রিজার্ভ ডে রাখা হয়েছে। ঐদিনও ৫ থেকে ১০ মিলিমিটার বৃষ্টিপাতের সাথে ৯৫ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 
টুর্নামেন্টে প্লেয়িং কন্ডিশন অনুযায়ী নকআউট পর্বে দুই দলের প্রতি ইনিংসে ১০ ওভার করে খেলা হলেই সেটিকে ম্যাচ হিসেবে ধরা হবে। যা  গ্রুপ পর্বে পাঁচ ওভার করে নির্ধারিত ছিলো।
ফাইনালে ওভার কমিয়ে হলেও ম্যাচ শেষ করার অগ্রাধিকার থাকবে। রোববার খেলা শুরু হলে এবং শেষ করতে না পারলে  রিজার্ভ ডেতে গড়াবে। এ ক্ষেত্রে আগের দিন যেখানে শেষ হয়েছিলো রিজার্ভ ডেতে সেখান থেকে খেলা শুরু হবে। একবার টস হয়ে গেলে ফাইনাল শুরু হিসেবে বিবেচিত হবে।
রোববার খেলা শুরু হবার পর যদি বৃষ্টির কারনে পরবর্তীতে খেলা না হয়, রিজার্ভ ডে তে ম্যাচটি ২০ ওভার করেই হবে। 
ফাইনালের মূল দিনে ৩০ মিনিট অতিরিক্ত সময় বরাদ্দ থাকে। রিজার্ভ ডেতে খেলা হলে অতিরিক্ত দুই ঘন্টা থাকবে। সোমবার স্থানীয় সময় বিকাল ৩ টায় শুরু হবে খেলা। 
দুই দিন মিলিয়েও যদি ম্যাচের ফল না হয়। তাহলে ট্রফি ভাগাভাগি করতে হবে দু’দলকে। 
২০০২-০৩ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে যুগ্ম চ্যাম্পিয়ন হয়েছিলো ভারত ও শ্রীলংকা। সেআসরে প্লেয়িং কন্ডিশন অনুযায়ী রিজার্ভ ডেতেও খেলা হবার পর ফলাফল হয়নি। ২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপে ভারত-নিউজিল্যান্ডের সেমিফাইনাল দুই দিনে শেষ হয়েছিলো।
এবারের আসরে মেলবোর্নের অনেক ম্যাচই বৃষ্টিতে পন্ড হয়। সুপার টুয়েলভে তিনটি ম্যাচ কোন লড়াই ছাড়াই পরিত্যক্ত হয়। ম্যাচগুলো হলো নিউজিল্যান্ড-আফগানিস্তান, আফগানিস্তান-আয়ারল্যান্ড এবং অস্ট্রেলিয়া-ইংল্যান্ড। 
মেলবোর্নে ইংল্যান্ড-আয়ারল্যান্ডের ম্যাচেও বৃষ্টির হানা দিয়েছে। বৃষ্টি আইনে  ম্যাচে ইংল্যান্ডকে ৫ রানে হারিয়েছিলো আয়ারল্যান্ড।
হোবার্টে হওয়া দক্ষিণ আফ্রিকা-জিম্বাবুয়ের ম্যাচও কোন লড়াই ছাড়াই ম্যাচ পরিত্যক্ত হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat