×
ব্রেকিং নিউজ :
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী কুকি-চিনের নারী শাখার সমন্বয়কসহ দুইজন বান্দরবানের কারাগারে সুনামগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের দাফন সম্পন্ন রাঙ্গামাটির লংগদুতে প্রতিপক্ষের গুলিতে নিহত ২ জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সরকারের ধারাবাহিকতার জন্যই দেশে এতো উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের শুদ্ধাচার নিশ্চিতকরণ ছাড়া এসডিজি অর্জন সম্ভব নয় : চট্টগ্রামে টিআইবি কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরী সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-১১-১৩
  • ৪২৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ (বেপজা) জাপান ও ইতালি থেকে আরও বিনিয়োগ করার আহবান জানিয়েছে।
বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ আরও জাপানি ও ইতালীয় বিনিয়োগকারী যাতে তাদের বিনিয়োগ গন্তব্য হিসেবে বাংলাদেশের ইপিজেডসমূহকে বেছে নেন সেলক্ষ্যে পদক্ষেপ নেয়ার জন্য  জাপান ও ইতালির রাষ্ট্রদূতকে অনুরোধ জানান।
তিনি বলেন, ‘বেপজা উন্নয়নের অংশীদারত্বে বিশ্বাস করে। আমরা আশা করি, বেপজায় বিনিয়োগকারীর তালিকায় আরও জাপানি ও ইতালীয় শিল্প প্রতিষ্ঠান যুক্ত হবে।’
পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের নেতৃত্বে জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি এবং ইতালীর রাষ্ট্রদূত এনরিকো নুনজিয়াটা গতকাল শনিবার উত্তরা ইপিজেড পরিদর্শনকালে আলী রেজা মজিদ এ আহবান জানান।
ইতো নাওকি বলেন, ইপিজেডে সুষ্ঠুভাবে ব্যবসা পরিচালনার ক্ষেত্রে বেপজা থেকে দ্রুত সব ধরনের সেবা ও সুযোগ সুবিধা পাওয়ায় জাপানি বিনিয়োগকারীরা বেপজা সম্বন্ধে খুবই ইতিবাচক ধারণা পোষণ করে। ইপিজেডে চমৎকার কাজের পরিবেশ তৈরির জন্য রাষ্ট্রদূত বেপজার প্রশংসা করেন। জাপানি বিনিয়োগকারীদের সর্বোচ্চ সেবা ও সহযোগিতা প্রদানের জন্য রাষ্ট্রদূত বেপজাকে ধন্যবাদ জানান।
মাসুদ বিন মোমেন জাতীয় রপ্তানিতে উল্লেখযোগ্য অবদানের জন্য বেপজার প্রশংসা করেন। বাংলাদেশে একটি উদার বিনিয়োগ নীতি বিদ্যমান রয়েছে উল্লেখ করে তিনি বাংলাদেশে আরও বিনিয়োগ আনার লক্ষ্যে কাজ করার জন্য রাষ্ট্রদূতগণের প্রতি আহবান জানান।
প্রতিনিধিদলটি উত্তরা ইপিজেডের চারটি কারখানা ঘুরে দেখেন। এগুলো হলো এভারগ্রীন প্রোডাক্টস ফ্যাক্টরি (বিডি) লিমিটেড, সনিক (বাংলাদেশ) লিমিটেড, মাজেন (বাংলাদেশ) ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও সেকশন সেভেন ইন্টারন্যাশনাল লিমিটেড। তারা কারখানাগুলোর উৎপাদন প্রক্রিয়া পর্যবেক্ষণ করেন এবং কারখানাসমূহের কর্মপরিবেশ ও বৈচিত্র্যময় পণ্য দেখে সন্তোষ প্রকাশ করেন।
এ সময় অন্যান্যের মধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে শামস, নির্বাহী পরিচালক (উত্তরা ইপিজেড) নাহিদ মুন্সী, নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মো. খুরশীদ আলম, বাংলাদেশ ইপিজেড ইনভেস্টরস এসোশিয়েশনের প্রেসিডেন্ট এস এম খানসহ বেপজার ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat