×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-১১-৩০
  • ৫১২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বগুড়া জেলার বিভিন্ন উপজেলায় নতুন বই পৌঁছাতে শুরু করেছে।  এখন  অভিভাবক ও শিক্ষার্থীরা বিদ্যালয় থেকে বুক লিষ্ট নিয়ে নতুন বইয়ের জন্য বইয়ের দৌড়-ঝাঁপ করার কথা ভুলে গেছেন। সেই এক যুগ আগে অভিভাবরা নতুন বইয়ের জন্য দোকানে দোকানে ঘুরেছেন।সেটা এখন শুধুই স্মৃতি। সরকার বিনা মূল্যে বই শিক্ষার্থীদের হাতে তুলে দিয়ে যে অনন্য বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন ।
নতুন বছরের শুরুতে নতুন  বই উৎসবের অপেক্ষার স্বপ্ন দেখছেন প্রাথমিক, মাধ্যামিক  ও ইবতেদায়ী শ্রেণীর উত্তীর্ন হতে যাওয়ার অপেক্ষায় শিক্ষার্থীরা। বই ছাপাতে দারুন ব্যস্ত ছাপাখানা গুলো। ২৩ সালের নতুন পহেলা জানুয়ারিত নতুন বইয়ের গন্ধ মুহূর্তেই চারিদিকে  ছড়িয়ে পড়বে ।রঙিন মলাটের মধ্যে রঙিন ছবিসহ গল্প,ছড়া, কবিতা বন্দি হয়ে আছে শিক্ষার্থীদের নতুন স্বপ্ন।  বছরের প্রধমদিনে নতুন বই হাতে সরিষার ক্ষেতের আইল ধরে নাচতে নাচতে ছুটে যাবার সময় গুনছে শিক্ষার্থীরা।
এরই মধ্যে নতুন বই প্রাক প্রাথমিক,প্রাথমিক , মাধ্যমিক ইবতেদায়ী শ্রেণীর বই জেলা সদরসহ সকল উপজেলাতে পোঁছাতে শুরু করেছে। নতুন বই বোঝাই  ট্রাকে গুলো থেকে বই নামাতে ব্যাস্ত শ্রমিকরা। জেলা ও উপজেলা শিক্ষা  অফিসাররা সে গুলোর তত্বাবধায়ন করছেন।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হজরত আলী জানান, নতুন বই এসে পৌঁছাতে শুরু করেছে। তিনি জানান জেলায়  ইতমধ্যে মাধ্যমিক শ্রেণীর ২০ দশমিক ৭৭ শতাংশ, এবতেদায়ী বই ৬১ দশমিক ৩৫ শতাংশ ও মাদ্রসার দাখিল ১ দশমিক ৪৬ শতাংশ বই এসেছে। শিক্ষার্থীদের কাছে  যথা সময়ে পৌঁছে যাবে।
এ দিকে জেলা  প্রাথমিক শিক্ষা অফিসার আসাদুজ্জামান চৌধুরী  জানান, প্রাথমিক শ্রেণীর ২য় , তৃতীয় ও চতুর্থ কিছু বই এসেছে এবং আসা অব্যাহত আছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat