×
ব্রেকিং নিউজ :
  • আপডেট টাইম : 13/01/2023 07:07 PM
  • 49 বার পঠিত

হিসেব বহির্ভূত কর চাপানোয়র অভিযোগে মুম্বাই হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা। সেলস ট্যাক্সের ডেপুটি কমিশনারের পাস করা অর্ডারকে চ্যালেঞ্জ করে এবার আদালতে হাজির হয়েছেন বিরাট-পত্নী। ২০১২-১৩ এবং ২০১৩-১৪, ২০১৪-১৫, ২০১৫-১৬ এই চার অর্থবছরে অর্ডারকে চ্যালেঞ্জ করে আদালতে চারটি পিটিশন জমা দিয়েছেন তিনি।
বিচারপতি নিতিন জামদার ও অজয় আহুজার ডিভিশন বেঞ্চে চলছে এ মামলা। বৃহস্পতিবারের পর পরবর্তী শুনানি হওয়ার কথা রয়েছে ৬ ফেব্রুয়ারি।
ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, চারটি আবেদনের মধ্যে দুটি আবেদনের শুনানি হয় বৃহস্পতিবার। পরবর্তী শুনানি হওয়ার আগে আদালতের তরফে কর বিভাগকে নির্দেশ দেওয়া হয়েছে আনুশকার আনা অভিযোগের জবাব দেওয়ার পরবর্তী শুনানি হওয়ার আগে।
আনুশকা আদালতে জানিয়েছেন, শুধু অভিনেত্রী হিসেবে নয়, তার উপরে কর চাপানো হয়েছে প্রোডাক্ট এনডোর্সমেন্ট, অ্যাওয়ার্ড সেরেমনি উপস্থাপনা এবং নানা বিধ কাজের জন্য। পিটিশনে বলা হয়েছে আনুশকা তার পারফরমার রাইটস অন্য কাউকে দিয়ে রেখেছেন।
আনুশকা জানিয়েছেন, ২০১২-১৩ সালে তার কাছে ১.০২ কোটির কর চাওয়া হয়। পরের বছরই তা বেড়ে হয়ে যায় ১.৬ নিয়েই আদালতের দ্বারস্থ হয়েছেন অভিনেত্রী।
আনুশকার দাবি, তিনি একজন শিল্পী ও সেটা মনে রেখেই তার উপরে কর চাপানো উচিত। তিনি যে সমস্ত অ্যাওয়ার্ড ও ফিল্ম-শো তে পারফর্ম করেন, তার সমস্তই তৃতীয় সংস্থার সঙ্গে চুক্তিভিত্তিক।
আনুশকা নিজের পিটিশনে জানিয়েছেন, শুধুমাত্র একজন শিল্পী হিসেবে নয়, অনুষ্কার ওপর করের অঙ্ক চাপানো হয়েছে বিভিন্ন বিজ্ঞাপনী সংস্থার সঙ্গে চুক্তি করার জন্য ও বিভিন্ন অ্যাওয়ার্ড অনুষ্ঠানে পারফর্ম করার জন্যও।
এই অভিনেত্রীর দাবি, কোনও সিনেমায় কাজ করা মানেই সেই সিনেমার নির্মাতা বা প্রযোজক হয়ে যাওয়া নয়। আর তার ফলে কপিরাইটসও তার কাছে থাকে না।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...