×
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামে সড়ক নিরাপত্তা নিশ্চিতে একসঙ্গে কাজ করবে সিএমপি ও চসিক চাঁদপুরের চরাঞ্চলের নির্বাচনী এলাকায় কোস্টগার্ডের মহড়া জয়পুরহাটে ভ্যান চালক আবু সালাম হত্যা মামলায় তিন জনের মৃত্যুদন্ড নওগাঁর ৩টি উপজেলার নির্বাচন আগামীকাল গাজার দিকে রাফাহ ক্রসিং-এ ‘অপারেশনাল কন্ট্রোল’ নিয়েছে ইসরায়েল বাহিনী মহামারী মোকাবেলায় প্রস্তুতি ও সাড়াদানে উচ্চ-পর্যায়ের রাজনৈতিক নেতৃত্ব অপরিহার্য : প্রধানমন্ত্রী বারি পরিদর্শনে চীনের আনহুই একাডেমি প্রতিনিধি দল থ্যালাসেমিয়া রোগ প্রতিরোধে ব্যাপক জনসচেতনতা সৃষ্টির আহ্বান রাষ্ট্রপতির বর্তমান সরকারের আমলে কোন শিশুই অবহেলিত থাকবে না: ডেপুটি স্পিকার কাল হজ কার্যক্রমের উদ্বোধন প্রধানমন্ত্রীর
  • প্রকাশিত : ২০২৩-০১-১৩
  • ৪২৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র উদ্যোগে আগামীকাল শনিবার মাসব্যাপী তৃতীয় বাংলাদেশ সিএমএসএমই বাণিজ্য মেলা ২০২৩ নগরীর পলোগ্রাউন্ডে শুরু হচ্ছে।
ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি বিকেল ৪ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন ঘোষণা করবেন।
মেলা আয়োজন উপলক্ষে আজ বেলা ১১ টায় চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (সিডব্লিউসিসিআই) হোটেল আগ্রাবাদের কর্ণফুলি হলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে।
চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড্ ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলীর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সিডব্লিউসিসিআই’র প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট ও পরিচালক এবং তৃতীয় বাংলাদেশ সিএমএসএমই বাণিজ্য মেলা ২০২৩-এর চেয়ারপার্সন জেসমিন আক্তার। সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবিদা মোস্তফা, সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট ও এফবিসিসিআই’র পরিচালক ডা. মুনাল মাহবুব, ভাইস প্রেসিডেন্ট রেখা আলম চৌধুরীসহ সিডব্লিউসিসিআই’র পরিচালক ও সদস্যবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
এতে জানানো হয়, উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি, সংসদ সদস্য এমএ লতিফ এমপি, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান বেগম চেমন আরা তৈয়ব (সাবেক এমপি), এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন ড. মো. মাসুদুর রহমান, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার) পিপিএম (বার), চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মাহবুবুল আলম। সম্মানিত অতিথি থাকবেন সিএমএসএমই ব্যাংকিং স্পেশালিস্ট আলী সাবেত।
সংবাদ সম্মেলনে বলা হয়, মেলায় ছোট-বড় প্রায় ৩০০ স্টল এবং ৮ টি প্যাভেলিয়ন থাকছে। এছাড়া নারী উদ্যোক্তাদের স্বল্পমূল্যে ক্ষেত্রবিশেষে বিনামূল্যে অংশগ্রহণের সুযোগ প্রদান করা হয়েছে। মেলার নিরাপত্তা নিশ্চিত করার জন্য পুলিশ ক্যাম্প, সিসি টিভি ক্যামেরা, বেসরকারি নিরাপত্তা রক্ষীসহ প্রয়োজনীয় ব্যবস্থা রাখা হবে। বিদ্যুৎ সংযোগের জন্য বৈদ্যুতিক সাব-স্টেশন ও সার্বক্ষণিক উচ্চ ক্ষমতাসম্পন্ন জেনারেটর স্থাপন করা হয়েছে। প্রয়োজনীয় সংখ্যক পুরুষ ও মহিলা টয়লেট, সার্বক্ষণিক পানি সরবরাহ, সিটি কর্পোরেশনের সহযোগিতায় পরিস্কার-পরিচ্ছন্নতার ব্যবস্থা রাখা হয়েছে। মেলার প্রবেশ টিকেটের মূল্য রাখা হয়েছে ২০ টাকা। মেলার শেষ দিন প্রবেশ টিকেটের ড্র অনুষ্ঠিত হবে, যেখানে মোটরসাইকেলসহ বিভিন্ন আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা রাখা হয়েছে।
লিখিত বক্তব্যে জানানো হয়, শিশুদের বিনোদনের জন্য আকর্ষণীয় বিনোদন পার্কসহ নগরীর স্কুলগুলোতে শিশুদের জন্য বিনামূল্যে টিকেট সরবরাহের ব্যবস্থা রাখা হয়েছে। মেলার সৌন্দর্য্য বিকাশের জন্য পদ্মা সেতুর আদলে আকর্ষণীয় তোরণ, দৃষ্টিনন্দন ফোয়ারা, সুউচ্চ টাওয়ার, মেলার বাহিরাঙ্গনে আলোকসজ্জ্বার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মেলার সার্বিক কর্মকা- সঠিকভাবে পরিচালনার জন্য সার্বক্ষণিকভাবে মেলা কার্যালয় সচল থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat