×
ব্রেকিং নিউজ :
মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন : পররাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি বিমানবন্দর এলাকায় বাসের ধাক্কায় এক প্রকৌশলী নিহত সুনামগঞ্জের দেখার হাওরে কৃষকদের নিয়ে ধান কাটলেন কৃষিমন্ত্রী চুয়াডাঙ্গায় তীব্র তাপ প্রবাহ, সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৩ ডিগ্রি সেলসিয়াস বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী দেশের মধ্যাঞ্চলে বিস্ফোরণের পর ‘বিদেশ থেকে হামলার খবর পাওয়া যায়নি’: ইরানের মিডিয়া মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জাতির পিতার সমাধিতে রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নির্বাপন
  • প্রকাশিত : ২০২৩-০১-২০
  • ৩৬৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ব্রাজিলের প্রেসিডেন্ট লুইস ইনাসিও লুলা দা সিলভা আগামী ১০ ফেব্রুয়ারি ওয়াশিংটনে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে সাক্ষাত করবেন। প্রেসিডেন্ট লুলা বৃহস্পতিবার এএফপি’কে এ কথা বলেছেন। খবর এএফপি’র।
যোগাযোগের দায়িত্বে নিয়োজিত তার দল জানায়, সাবেক ট্রেড ইউনিয়নিস্ট বামপন্থী নেতা লুলা দুই দিনের সফরে আগামী ৯ ফেব্রুয়ারি ওয়াশিংটনে যাবেন। তিনি ব্রাজিলের প্রেসিডেন্ট হিসেবে তৃতীয় মেয়াদে ১ জানুয়ারি দায়িত্ব গ্রহণ করেন।
লুলা বলেন, তার পূর্বসূরি কট্টর ডানপন্থী প্রেসিডেন্ট জাইর বোলসোনারোর শাসনামলে যুক্তরাষ্ট্রসহ বিশ্বের আরো যেসব দেশের সাথে সম্পর্কের টানাপোড়েনের মুখে পড়েছিল তিনি সেসব দেশের সরকারের সাথে ব্রাজিলের সম্পর্ক উন্নত করতে চান।
সাবেক এ বাজিলিয়ান নেতা বোলসোনারো তার ঘনিষ্ট মিত্র ডোনাল্ড ট্রাম্পের বিপক্ষে বাইডেনের ২০২০ সালের নির্বাচনে বিজয়কে স্বীকৃতি দেওয়ার জন্য তিনি ৩৮ দিন অপেক্ষা করেছিলেন। ট্রাম্পকে অন্ধের মতো সমর্থন করায় বোলসোনারোকে প্রায়শই গ্রীষ্মমন্ডলীয় ট্রাম্প হিসেবে অভিহিত করা হয়েছিল।
বোলসোনারো ব্রাজিলের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণের পর বাইডেন গত ৯ জানুয়ারি লুলাকে হোয়াইট হাউসে আমন্ত্রণ জানান।
বুধবার রাতে টুইটারে লুলা লিখেছেন, ‘একটি শক্তিশালী জাতি গঠনের জন্য গণতন্ত্রই আমাদের একমাত্র পন্থা।’
৭৭ বছর বয়সী লুলা প্রতিবেশি দেশ আর্জেন্টিনা ও উরুগুয়ে সফরের মধ্যদিয়ে রোববার তার প্রথম বিদেশ সফর শুরু করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat