×
ব্রেকিং নিউজ :
রেমিট্যান্স প্রেরণকারীদের স্মার্ট কার্ড প্রদানের সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় স্থায়ী কমিটি এভিয়েশন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য চতুর্থ শিল্প বিপ্লবের সুফল দিতে সরকার নতুন প্রযুক্তি নিয়ে আসছে : শিক্ষা প্রতিমন্ত্রী ডেপুটি স্পিকারের সঙ্গে চীনের প্রাদেশিক কংগ্রেসের ভাইস চেয়ারম্যানের সাক্ষাৎ নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২৩-০১-২৫
  • ২৬৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

স্বাধীনতা বিরোধী জামাত-বিএনপি চক্রের সকল ষড়যন্ত্রকে মোকাবেলা করে শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে এটা দেশের মানুষ দৃঢ়ভাবে বিশ্বাস করে।    
আজ সংসদে রাষ্ট্রপতির ভাষণ সম্পর্কে আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে সরকারি দলের সংসদ সদস্যরা একথা বলেন।
সংসদ সদস্যরা বলেন, দেশের চলমান উন্নয়ন কর্মসূচি অব্যাহত থাকলে ২০৩৫ সালের মধ্যে বিশ্বে র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ হবে ২৫তম অর্থনৈতিক শক্তি।
তারা বলেন, এদেশের মানুষ শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থা রাখতে চায়। কারণ তিনি দেশের মানুষকে যে প্রতিশ্রুতি দেন তা তিনি রক্ষা করেন। তাঁর নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। 
গত ৫ জানুয়ারি সংবিধান অনুযায়ি বছরের প্রথম অধিবেশনের প্রথম দিনে সংসদে রাষ্ট্রপতি এ ভাষণ দেন। রীতি অনুযায়ি এ ভাষণ সম্পর্কে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ধন্যবাদ প্রস্তাব উত্থাপন করেন। এ প্রস্তাবটি সমর্থন করেন সরকারি দলের সদস্য শহীদুজ্জামান সরকার।
ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনার ত্রয়োদশতম দিনে আজ অংশ নেন সরকার দলের সদস্য মো. মোস্তাফিজুর রহমান, ওয়াসিকা আয়শা খান, সৈয়দা জাকিয়া নুর, সামশুল হক চৌধুরী, মমতাজ বেগম, সাইমুম সরওয়ার কমল, সুবর্ণা মুস্তাফা, শাহদাব আকবর, আব্দুল মমিন মন্ডল, বেগম সাহাদারা মান্নান, বেগম হোসনে আরা, বেগম খোদেজা নাসরিন আক্তার হোসেন এবং জাতীয় পার্টির সদস্য নাসরিন জাহান রতœা।     
তারা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের যোগাযোগ, আর্থ-সামাজিক, শিক্ষা, যুব ও ক্রীড়া, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি)সহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরেন। 
আলোচনায় অংশ নিয়ে সরকারি দলের সদস্য সামশুল হক চৌধুরী বলেন, ‘বাংলাদেশ এখন বিশে^ উন্নয়নের রোল মডেল এবং বর্তমান উন্নয়ন কার্যক্রম অব্যাহত থাকলে আগামী ১০ থেকে ১২ বছরের মধ্যে এটি ২৫তম অর্থনৈতিক শক্তি হবে।’ 
মো. মোস্তাফিজুর রহমান বলেন, ২০০৫ সালে দেশের জিডিপির আকার ছিল মাত্র ৬০ মিলিয়ন মার্কিন ডলার, এটি এখন ৪৬৫ মিলিয়ন মার্কিন ডলারে দাঁড়িয়েছে যা প্রমাণ করে যে শুধুমাত্র উপযুক্ত নেতৃত্বই এমন নাটকীয় পরিবর্তন আনতে পারে।
সরকারের সাফল্যের বিস্তারিত তুলে ধরে দেশকে শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধির দিকে পরিচালিত করার জন্য সময়োপযোগী ভাষণ দেয়ার জন্য সংসদ সদস্যরা রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানান।
এর আগে তারা স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের জন্য তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat