×
ব্রেকিং নিউজ :
  • প্রকাশিত : ২০২৩-০১-২৯
  • ৪১৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নিজেদের মাঠে লিড নিয়েও শনিবার মাত্র এক পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হলো বায়ার্ন মিউনিখকে। এইন্ট্রাখক্ট ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে অনুষ্ঠিত ম্যাচে রান্ডাল কোলো মুনিয়ানির সমতাসুচক গোলে ১-১ ব্যবধানের ড্র নিয়ে মাঠ ছাড়তে বাধ্য হয় জার্মান চ্যাম্পিয়নরা। এটি ছিল বায়ার্নের টানা তৃতীয় ড্র। ২০২৩ সালে এখনো প্রথম জয়ের অপেক্ষায় আছে ক্লাবটি।
এদিকে শনিবার অনুষ্ঠিত লিগের ডার্বি ম্যাচে ইউনিয়ন বার্লিন ২-০ গোলে হারিয়েছে তাদের নগর প্রতিপক্ষ হার্থা বার্লিনকে। ফলে মাঠে নামার আগেই দ্বিতীয় স্থানে থাকা  ইউনিয়নের সঙ্গে তিন পয়েন্টের ব্যবধান কমে  যায় টেবিল টপার বায়ার্নের সঙ্গে।
গতকাল আলিয়াঞ্জ এ্যারেনায় ম্যাচের শুরু থেকে বিরতি পর্যন্ত অনেকটা নিস্প্রান ছিল বায়ার্ন। এ সময় হলুদ কার্ডও দেখতে হয় ক্লাবটির সেন্টার ব্যাক ম্যাথিজ ডি লিট ও গোলরক্ষক ইয়ান সোমারকে। ম্যাচের ৩৪ মিনিটে অবশ্য গোল করে স্বাগতিকদের চাপমুক্ত করেন ম্যানচেস্টার সিটির সাবেক ফরোয়ায়ার্ড লেরয় সানে। থমাস মুলারের যোগান থেকে নিপুনভাবে ফ্রাঙ্কফুর্টের গোলরক্ষক কেভিন ট্র্যাপকে পরাস্ত করেন তিনি।
গোল দেয়ার পর অবশ্য নিজেদের ফর্ম ফিরে পায় বায়ার্ন। তিন মিনিট পরেই ব্যাবধান দ্বিগুন করার সুযোগ সৃস্টি করে ক্লাবটির ফরাসি ডিফেন্ডার ডেয়ট উপমেকানো। তবে শেষ পর্যন্ত লক্ষ্যভেদে ব্যর্থ হন তিনি।   
বিরতি থেকে ফেরার পরও ব্যবধান দ্বিগুন করার জন্য চাপ অব্যাহত রাখে টেবিল টপাররা। কিন্তু এ সময় তাদের চেয়েও বিপজ্জনক হয়ে উঠে ফ্রাঙ্কফুর্ট। অক্টোবরের পর সব প্রতিযোগিতায় ১১ টি ম্যাচ খেলা দলটি শুধুমাত্র একটিতে পরাজিত হয়েছে।  ম্যাচের বয়স ঘন্টার কাঁটা পার করার পরপর জাপানী আন্তর্জাতিক দাইচি কামাদাকে বদলী হিসেবে মাঠে নামান ফ্রাঙ্কফুর্টের কোচ অলিভার গ্লাসনার। সঙ্গে সঙ্গেই এর প্রভাব দেখা যায় ম্যাচে। কোলো মুনিয়ানির সঙ্গে বল আদান-প্রদান করতে করতে স্বাগতিক ডি বক্সে ঢুকে যান তিনি। তার শেষ পাস থেকে ৬৯ মিনিটে লক্ষ্য ভেদ করেন মুনিয়ানি।
শনিবার অনুষ্ঠিত বুন্দেস লিগের আরেক ম্যাচে ফ্রেইবুর্গ ৩-১ গোলে অসবার্গকে হারিয়ে তালিকার চতুর্থস্থান জায়গা করে নিয়েছে। এছাড়া দিনের অন্য ম্যাচে মেইঞ্জ ৫-২ গোলে বোচম, বরুশিয়া মরচেনগ্লাদবাখ ৪-১ গোলে হফেনহেইম এবং ওয়ার্ডার ব্রেমেন ২-১ গোলে উল্ফসবার্গের বিপক্ষে জয়লাভ করেছে।    

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat