×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২৩-০৩-১২
  • ৫২২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, সরকার প্রবাসী কর্মীদের আর্থসামাজিক ভাবে লাভবান করার জন্য বাধ্যতামূলক বীমা চালু করেছে।
তিনি বলেন, বীমা বেনিফিট ২ লাখ টাকা থেকে ১০ লাখ টাকায় এবং মেয়াদ ২ বছর থেকে ৫ বছরে উন্নীত হয়েছে। দিনে দিনে এই বীমার সুবিধা বাড়ানো হবে।
মন্ত্রী বলেন, বাধ্যতামূলক এই বীমার পাশাপাশি প্রবাসী কর্মীদের কল্যাণে আরও সুবিধাযুক্ত অন্যান্য বীমা চালুর উদ্যোগ নেওয়া হবে। বীমার সুবিধা যেন প্রবাসী কর্মীরা কাজে লাগাতে পারে সেদিকে লক্ষ্য রাখতে হবে।
ইমরান আহমদ আজ রোববার বিকেল ৩ টায় প্রবাসী কল্যাণ ভবনের বিজয়-’৭১ অডিটরিয়ামে জীবন বীমা কর্পোরেশনের সাথে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পাঁচ বছর মেয়াদি প্রবাসী কর্মী বীমা চুক্তি সম্পাদন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেনজির আহমেদ , প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন ও বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী।
বেনজির আহমেদ এমপি বলেন, বীমার আওতায় প্রবাসী কর্মীদের অর্থনৈতিক নিরাপত্তা তৈরি হচ্ছে। তিনি বলেন, যে সব কর্মী বর্তমানে বিদেশে অবস্থান করছেন তারা সবাই যদি এই বীমার আওতায় আসতে পারে তাহলে আরো ভালো হবে।  
ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, ‘প্রবাসী কর্মীরা যাতে ঝুঁকিমুক্তভাবে বিদেশে তাদের কাজ করতে পারেন, তা নিশ্চিত করাই আমাদের প্রথম অগ্রাধিকার’। তাদের ঝুঁকির কথা বিবেচনা করেই প্রবাসী বীমা চালু করা হয়েছে।
তিনি বলেন, প্রবাসী কর্মীদের জন্য বীমা চালুর উদ্যোগটি সারাবিশ্বে  প্রশংসিত  হয়েছে। নতুন নতুন উদ্যোগের মাধ্যমে কিভাবে প্রবাসী কর্মী ও তাদের পরিবারের কল্যাণ নিশ্চিত করা যায় সে বিষয়ে কাজ করার জন্য তিনি বায়রাসহ সকল অংশীজনের প্রতি আহ্বান জানান।  
ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড’র মহাপরিচালক মোঃ হামিদুর রহমানের সভাপতিত্বে এই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ শহীদুল আলম ও জীবন বীমা কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক মোঃ মিজানুল হক চৌধুরী বক্তৃতা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat