×
ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটির বিলাইছড়িতে অগ্নিকান্ডে পুড়ে গেছে ৬টি বসতঘর ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু চাঁদপুর লঞ্চঘাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ বগুড়ায় নিরাপদ খাদ্য বিষয়ে সচেতনতা মূলক কর্মশালা দিনাজপুরের দৃষ্টিনন্দন দিঘী রামসাগর নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২৩-০৩-১৩
  • ৪৩৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পাঁচ শ্রেণিতে বিশেষ অবদান রাখায় চট্টগ্রামে ৪ ব্যক্তি ও এক সংগঠনকে ‘মেয়র পদক’ প্রদান করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী৷ 
সোমবার (১৩ মার্চ) নগরীর রেডিসন ব্লু হোটেলের মোহনা হলে মেয়র পদক বিতরণ অনুষ্ঠানে এ পদক প্রদান করা হয়। বেসরকারি উন্নয়ন সংস্থা ইপসা ও সেভ দ্য চিলড্রেনের সহযোগিতায় আয়োজিত এ পদক বিতরণ অনুষ্ঠানে পদকপ্রাপ্তদের পদক, সম্মাননা স্মারক ও উত্তরীয় পরিয়ে দেন সিটি মেয়র।
মেয়র পদকপ্রাপ্তরা হলেন, ডা. বিদ্যুৎ বড়ুয়া (যুব আদর্শ), কাউন্সিলর মো. মোবারক আলী (নগর নেতৃত্ব), মুহাম্মদ আবু বক্কর ছিদ্দিক হারুন (নগর স্বেচ্ছাসেবক), ডা. বাসনা রানী মুহুরী (নারী নেতৃত্ব), গাউসিয়া কমিটি (বিশেষ শ্রেণী)। বিজয়ীরা অনুষ্ঠানে তুলে ধরেন তাদের অভিজ্ঞতা আর অনুভূতি। 
প্রধান অতিথির বক্তব্যে মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, যে জাতি সফল মানুষদের মূল্যায়ন করেনা, সে জাতিতে সফল মানুষের জন্ম হয়না। এই চেতনাকে ধারণ করে চট্টগ্রামের কৃতি এই মানুষদের পদক ও সম্মাননা দিতে পেরে আমি গর্বিত।
তিনি আরও বলেন, ‘সবার সহযোগিতা ছাড়া চট্টগ্রাম শহরকে ঢেলে সাজানো সম্ভব নয়। চট্টগ্রামের নানামুখী সমস্যা আর চ্যালেঞ্জ মোকাবিলায় আমি সবার সহযোগিতা চাচ্ছি।’
জনগণের বিনোদনের ঘাটতি মেটাতে কাজ করছেন- জানিয়ে মেয়র বলেন, বিনোদনের পর্যাপ্ত ক্ষেত্র না থাকায় শিশু-কিশোররা মাদক ও মোবাইল আসক্তিতে ঝুঁকে পড়ছে। এ সংকট সমাধানে প্রতিটি ওয়ার্ডে খেলার মাঠ ও শিশু পার্ক গড়তে কাজ করছি। যেসব ওয়ার্ডে খালি জায়গা নেই, সেখানেও প্রয়োজনে জায়গা কিনে আমাদের শিশুদের ভবিষ্যতে রক্ষার্থে সুস্থ বিনোদনের ক্ষেত্র গড়ে তুলব।
অনুষ্ঠানে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার ড. মো. আমিনুর রহমান, এনডিসি বলেন, মুক্তিযুদ্ধ শেষ হলেও মুক্তির যুদ্ধ শেষ হয়নি। এ যুদ্ধে জয়ী হতে আমাদের দল-মত নির্বিশেষে মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, চট্টগ্রামের অনেকগুলো সমস্যার সমাধানে সিটি কর্পোরেশন আর জেলা প্রশাসন একসাথে কাজ করছে। পাহাড় ধ্বংস বন্ধে, মশা নিধনে, ট্রাফিক সিগনালিং এর উন্নয়নসহ বেশ কিছু সমস্যার সমাধানে আমরা সমন্বিতভাবে কাজ করছি।
চট্টগ্রামের পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায় বলেন, এ পদক চট্টগ্রামবাসীকে ভাল কাজে উদ্বুদ্ধ করবে। এ সম্মাননার ধারা ভবিষ্যতেও চলমান থাকবে বলে আমি প্রত্যাশা করি।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম বলেন, এ পদকপ্রাপ্ত সব কৃতি মানুষদের প্রতি আমাদের কৃতজ্ঞতা রইল। আপনাদের আদর্শ ও অর্জন হবে আমাদের ভবিষ্যতের পথচলার প্রেরণা।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইপসার পরিচালক নাছিম বানু, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সেভ দ্য চিলড্রেনের পরিচালক (হিউম্যানিটেরিয়ান) মোস্তাক হোসাইন।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, চসিকের প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিনসহ কাউন্সিলরবৃন্দ ও চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেমসহ চসিকের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat