×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২৩-০৩-২৪
  • ৪১৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বিশ্বকাপের শিরোপা জয়ের পর দেশের মাটিতে প্রথম আন্তর্জাতিক ম্যাচ দারুন ভাবে উপভোগ করেছে আর্জেন্টিনার সমর্থকরা। আর  ম্যাচটিকে আরো রাঙ্গিয়ে দিয়েছেন মহাতারকা ও অধিনায়ক লিওনেল মেসির ক্যারিয়ারের ব্যক্তিগত  ৮০০ তম গোলের মাইলফলকে পৌঁছানো।  গতকাল বুয়েন্স আয়ার্সে অনুষ্ঠিত আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মেসির দেয়া গোলে সফরকারী পানামাকে ২-০ ব্যবধান হারিয়েছে  বিশ^ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।
মেজর সকার লিগ (এমএলএস) সেনসেশন ২১ বছর বয়সি থিয়াগো আলমাদার গোলে এগিয়ে যাওয়া আর্জেন্টিনার হয়ে ম্যাচের শেষদিকে ফ্রি কিক থেকে নিজের ঐতিহাসিক গোলটি করেন ৩৫ বছর বয়সি সাত বারের ব্যালন ডি’অঁর খেতাব বিজয়ী।  অপরদিদেকে তৃতীয়বারের মাতো জাতীয় দলের হয়ে খেলতে নেমেই গোলের দেখা পেলেন আলমাদা।
বুয়েন্স আয়ার্সের মনুমেন্টাল স্টেডিয়ামে ম্যাচ শুরুর আগেই আতশ বাজির বিচ্ছুরনে আবেগময় উৎসব শুরু করে আর্জেন্টানইন সমর্থকরা।  ১৫ লাখ টিকেট প্রার্থীদের মাঝ থেকে মাত্র ৮৩ হাজার ভাগ্যবান দর্শক ম্যাচটি সরাসরি উপভোগ করার সুযোগ পেয়েছিলেন। গোটা স্টেডিয়ামের পরিবেশকেই প্রতিটি মুহুর্তে মুখরিত করে রাখেন তারা।
মেসি, কোচ লিওনেল স্কালোনি ও অধিকাংশ খেলোয়াড় এদিন তাদের সন্তানদের নিয়ে মাঠে এসেছিলেন এবং বিশ^কাপ জয়ী আর্জেন্টিনার জাতীয় সঙ্গীতে সুর মেলাতে গিয়ে আবেগআপ্লুত হয়ে হঠেন।  এমনকি কারো কারো চোখে  আনন্দঅশ্রুও দেখা গেছে।
এটি পরিরস্ক্রা যে, গতরাতে ম্যাচের চেয়ে বিশ^কাপ উদযাপনটাই বড় হয়ে উঠেছিল আর্জেন্টাইনদের জন্য। তবে বিষয়টি আগে বুঝে উঠতে পারেনি পানামা। অপেক্ষাকৃত দূর্বল দল হয়েও শৃংখলার সঙ্গে খেলার কারণে নতুন বিশ^ চ্যাম্পিয়নদের ৭৮ মিনিট পর্যন্ত ঠেকিয়ে রাখতে সক্ষম হয় পানামা।
বিশ^কাপের পর প্রথম আন্তর্জাতিক খেলায় নামা আর্জেন্টিনা ম্যাচের ৭৩ শতাংশ নিয়ন্ত্রন করলেও গোলের সুযোগ সৃস্টি করেছে খুবই কম। এ সময় মেসির ফ্রি কিকের একটি বল বারে লেগে ফিরে আসে। এঞ্জো ফার্নান্দেজের একটি দূরপাল্লার শটের বল ডাইভ দিয়ে এক হাতে ফিরিয়ে দেন সফরকারী গোল রক্ষক হোসে কার্লোস গুয়েরা।        
ফ্রান্সের বিপক্ষে কাতার বিশ^কাপের ফাইনালে খেলা একাদশটিকেই কাল প্রীতি ম্যাচের জন্য বেছে নিয়েছিলেন আর্জেন্টাইন কোচ স্কালোনি।  বিশ্বকাপ  ম্যাচটি ৩-৩ গোলে সমতায় থাকার পর টাইব্রেকারে ৪-২ গোলে ফ্রান্সকে হারিয়ে শিরোপা জয় করে আর্জেন্টিনা।  অবশ্য কাল প্রথমার্ধে গোল শুন্য ড্র থাকায় দ্বিতীয়ার্ধে তিনটি পরিবর্তন আনেন স্বাগতিক কোচ।  
দ্বিতীয়ার্ধে ম্যাচ জয়ের দিকে মনোযোগ দেয় আর্জেন্টিনা। তবে তাদের সামনে বাঁধা হয়ে দাঁড়ান পানামার গোল রক্ষক গুয়েরা। তিনি মেসির দুটি ফ্রি কিকের বল প্রতিহত করেন। সেই সঙ্গে ফিরিয়ে দেন অভিজ্ঞ অ্যাঞ্জেল ডি মারিয়ার বাঁকানো শটের একটি বল।
সময় গড়ানোর সঙ্গে সঙ্গে উত্তেজনা বেড়ে যায় আর্জেন্টাইন শিবিরে। কারণ ম্যাচ জয় করতে না পারলে পুরো উৎসবটাই যে মাটি হয়ে যাবে। শেষ পর্যন্ত আর্জেন্টিনার মহাতারকা এগিয়ে আসেন এবং নিশ্চিত করেন যে পানামা তাদের সামনে বাঁধা হতে পারে না।       
বদলী হিসেবে আসা আলমাদার প্রথম গোলটিতেও ছিল মেসির পরোক্ষ সহায়তা। তার একটি ফ্রি কিকের বল বারে লেগে ফেরার পর ৭৮ মিনিটে সেটি জালে জড়ান আলমাদা।  ৮৯ মিনিটে ম্যাচের পঞ্চম ফ্রি কিক থেকে বাঁকানো শটে স্বাগতিকদের হয়ে দ্বিতীয় গোল করেন মেসি। মুহুর্তেই পাল্টে যায় স্টেডিয়ামের পরিবেশ। বাঁধভাঙ্গা উচ্ছাসে মেতে উঠে আর্জেন্টিনার সমর্থকরা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat