Logo
×
ব্রেকিং নিউজ :
কার্বন নিঃসরণ হ্রাসে উন্নত দেশগুলোর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান মেট্রোরেল নির্মাণ কাজের অগ্রগতি ৬১.৪৯ শতাংশ : ওবায়দুল কাদের ভন্ডদের পক্ষে বিবৃতিদাতারাও ভন্ডদের পর্যায়েই পড়ে : তথ্য ও সম্প্রচার মন্ত্রী খাদ্যে ভেজালকারীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে হবে : স্বাস্থ্যমন্ত্রী দেশে গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ কমেছে : বেড়েছে সুস্থতা উল্লাপাড়ায় ১৪ লাখ টাকা ছিনতাই,৩ ছিনতাইকারী গ্রেফতার শাহ মোঃ ছদর হোসেন পীরসাহেব গুরুতর অসুস্থ উল্লাপাড়ায় চাঞ্চল্যকর তানিয়া হত্যা মামলার আসামী গ্রেফতার কক্সবাজার সৈকতে ভেসে এসেছে মৃত তিমি যুক্তরাষ্ট্রের প্যারিস চুক্তিতে প্রত্যাবর্তন জলবায়ু কূটনীতিতে নতুন গতির সঞ্চার করবে : প্রধানমন্ত্রী
  • আপডেট টাইম : 01/01/1970 05:53 PM
  • 264 বার পঠিত

প্রশ্ন : আমরা যেসব সুগন্ধি বা বডি স্প্রে ব্যবহার করি, সেগুলোতে সাধারণত অ্যালকোহল থাকে। এসব অ্যালকোহলযুক্ত বডি স্প্রে ব্যবহার করা যাবে কি?

উত্তর : সব বডি স্প্রেতে থাকে না। তবে কিছু কিছু বডি স্প্রে আছে, যেগুলোতে অ্যালকোহলের একটা মাত্রা দেওয়া হয়ে থাকে শুধু প্রিজারভেটিভ হিসেবে। আর এর মাত্রাটা এত সামান্যতম যে এটাকে মূলত অ্যালকোহল বলা যায় না। এটা হলো পুরাটাই সুগন্ধি, এটা যাতে করে ব্যবহারযোগ্য থাকে, নষ্ট না হয়, এর জন্য মূলত অ্যালকোহলের একটা মাত্রা ব্যবহার করা হয়ে থাকে।

কোনো কিছুর মধ্যে যদি অ্যালকোহলের সামান্যতম অংশ কোনো কারণে ব্যবহার করা হয়ে থাকে, এটা মাদকতার জন্য নয়, যদি এ ধরনের ব্যবহার হয়ে থাকে, তাহলে এটা জায়েজ। এতে কোনো ধরনের ক্ষতি নেই বা অপবিত্রতার কিছু নেই।

কিন্তু আপনি এখান থেকেও বের হতে পারেন। অ্যালকোহলযুক্ত নয় যেসব বডি স্প্রে আছে, সেগুলো ব্যবহার করুন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...