×
ব্রেকিং নিউজ :
জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে টুঙ্গিপাড়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা ময়মনসিংহে ‘সর্বজনীন পেনশন স্কীমের গুরুত্ব’ শীর্ষক মতবিনিময় সভা কুড়িগ্রামে শিশু একাডেমি আয়োজিত স্কুলভিত্তিক নৃত্য প্রতিযোগিতা টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ বিএনপি ভারতের সঙ্গে শত্রুতা করে অবিশ্বাস সৃষ্টি করেছিল : ওবায়দুল কাদের দেশের চলচ্চিত্রকে এগিয়ে নিতে সরকার সব ধরণের পদক্ষেপ নেবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বাংলাদেশিদের স্বল্প খরচে চিকিৎসা দেবে ভারতের মণিপাল হসপিটাল কৃষিতে আধুনিক যান্ত্রিকীকরণের ফলে উৎপাদন বৃদ্ধি পেয়েছে : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী হবিগঞ্জের বানিয়াচংয়ে সংঘর্ষে নিহত ৩, প্রধান অভিযুক্ত ব্রাহ্মণবাড়িয়া থেকে গ্রেপ্তার নয়াপল্টনে শপিংব্যাগে থাকা ককটেল বিস্ফোরণে কিশোর আহত
  • প্রকাশিত : ২০২০-১১-০৯
  • ৮৮৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

যুক্তরাষ্ট্রে নব নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন রোববার হোয়াইট হাউসে প্রবেশের প্রথম ধাপের কাজ শুরু করেছেন।
যদিও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নির্বাচনে পরাজয় মেনে নিতে এখনও অস্বীকৃতি জানিয়ে আসছেন। এমনকি নির্বাচনী ফলাফল নিয়ে সন্দেহ তৈরি করারও চেষ্টা চালাচ্ছেন।
বিশ^ নেতৃবৃন্দ ও সমর্থকদের অভিনন্দন ও ভালোবাসায় সিক্ত জো বাইডেন এবং নব নির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ট্রানজিশান ওয়েবসাইট চালু করেছেন। ওয়েবসাইটটি হচ্ছে- BuildBackBetter.com এবং টুইটার ফিড হচ্ছে- @Transition46।
এদিকে, ট্রাম্পের আইনজীবী রুডি গিলিয়ানি জানিয়েছেন, প্রেসিডেন্ট আগামী সপ্তাহে মামলা করার প্রস্তুতি নিচ্ছেন। ভোট জালিয়াতির অনেক প্রমাণ তার হাতে রয়েছে বলে রুডি উল্লেখ করেন।
কিন্তু সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ বলেছেন, নির্বাচনের ফলাফল স্পষ্ট।
তিনি বাইডেন ও কমলা হ্যারিসকে তার উষ্ণ অভিনন্দন জানিয়েছেন।
এদিকে, বাইডেনের ট্রানজিশান ওয়েবসাইটে কোভিড ১৯, অর্থনীতি পুনরুদ্ধার, জাতিগত সমতা এবং জলবায়ু পরিবর্তনকে অগ্রাধিকার দেয়া হয়েছে।
ট্রানজিশান টিম বাইডেন দায়িত্ব নেয়ার প্রথম দিন থেকেই তাদের কাজ শুরু করবে।
বাইডেন ২০২১ সালের ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ৪৬ তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন। আগামী ২০ নভেম্বর তিনি ৭৮ বছরে পা রাখবেন। যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্ট হবেন বাইডেন।
এছাড়া, কমলা হ্যারিস (৫৬) যুক্তরাষ্ট্রের ইতিহাসের প্রথম নারী ও কৃষাঙ্গ ভাইস প্রেসিডেন্ট।
বাইডেন সোমবার করোনা মহামারি মোকাবেলায় একটি টাস্কফোর্সের নাম ঘোষণা করতে যাচ্ছেন।
দেশটিতে করোনায় এ পর্যন্ত ২ লাখ ৩৭ হাজারেরও বেশি লোক মারা গেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat