×
ব্রেকিং নিউজ :
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল মাদারীপুরে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত, আহত ১০ রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ জয়পুরহাটের বিভিন্ন স্থানে বৃষ্টির আশায় নামাজ আদায় সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২১-১০-১৭
  • ৬৫৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, প্রবাসী কর্মীদের জন্য বিমানবন্দরের কাছে সাপোর্ট সেন্টার স্থাপনের উদ্যোগ নেয়া হচ্ছে।
মন্ত্রী আজ বেলা এগারোটায় প্রবাসী কল্যাণ ভবনের ‘বিজয় ৭১’ অডিটোরিয়ামে প্রবাসী কর্মীর প্রতিবন্ধী সন্তানদের মাঝে ভাতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সচিব ড.আহমেদ মুনিরুছ সালেহীন।
ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড এর মহাপরিচালক মো. হামিদুর রহমানের  সভাপতিত্বে  অনুষ্ঠিত  সভায় অন্যান্যের মধ্যে জনশক্তি কর্মসংস্থান ও  প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহীদুল আলম, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক বিল্লাল  হোসেন, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক  মো. জাহিদুল হক, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের  পরিচালক  শোয়াইব আহমেদ খান উপস্থিত ছিলেন।
মন্ত্রী ইমরান আহমদ বলেন, বিদেশগামী এবং বিদেশ-ফেরত কর্মীদের সাময়িক আবাসনসহ তাদের জন্য তাৎক্ষণিক প্রয়োজনীয় সুবিধাদি  প্রদানের জন্য সাপোর্ট সেন্টার স্থাপন করা হবে। এছাড়াও  প্রবাসী কর্মীদের কম খরচে চিকিৎসা সুবিধা  দেওয়ার জন্য রাজধানীর ভাটারায় একটি হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টার করা হচ্ছে।
বর্তমান সরকার প্রবাসী বান্ধব সরকার উল্লেখ করে মন্ত্রী বলেন, সরকার সবসময় প্রবাসী কর্মীদের কল্যাণের জন্য কাজ করছে। এরই অংশ হিসেবে প্রবাসী কর্মীদের প্রতিবন্ধী সন্তানদের মাঝে বছরে ১২ হাজার টাকা করে  ভাতা প্রদান করা হচ্ছে।
তিনি আরো বলেন, আমাদের লক্ষ্য শুধু ভাতা প্রদানই নয়, বরং আমাদের প্রত্যাশা- প্রতিবন্ধী সন্তানরা  যেন সুচিকিৎসার মাধ্যমে পুরোপুরিভাবে সুস্থ হয়ে উঠতে পারে।
সভায় মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, দেশের অর্থনীতিতে প্রবাসী কর্মীদের অবদান অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাদের অবদানের স্বীকৃতি স্বরূপ তাদের প্রতিবন্ধী সন্তানদের মাঝে ভাতা প্রদান করা হচ্ছে।
তিনি আরো বলেন, ভাতার পরিমাণ যাই হোক না কেন, সবচেয়ে বড় কথা হলো- সরকার প্রবাসী কর্মীর পরিবারের পাশে রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat