×
ব্রেকিং নিউজ :
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী কুকি-চিনের নারী শাখার সমন্বয়কসহ দুইজন বান্দরবানের কারাগারে সুনামগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের দাফন সম্পন্ন রাঙ্গামাটির লংগদুতে প্রতিপক্ষের গুলিতে নিহত ২ জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সরকারের ধারাবাহিকতার জন্যই দেশে এতো উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের শুদ্ধাচার নিশ্চিতকরণ ছাড়া এসডিজি অর্জন সম্ভব নয় : চট্টগ্রামে টিআইবি কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরী সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-১০-২৯
  • ৫২৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.মোঃ এনামুর রহমান বলেছেন, যে কোনো হাসপাতালের ইনসেনটিভ কেয়ার ইউনিট (আইসিইউ) খুবই গুরুত্বপূর্ণ।
তিনি আজ শুক্রবার রাজধানীর অদুরে আশুলিয়াস্থ গণস্বাস্থ্য কেন্দ্রে সাবরিনা কামাল তন্বী ইনসেনটিভ কেয়ার ইউনিটের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি অধ্যাপক লায়লা পারভীন বানুর সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজির আহমেদ, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাষ্টি বীর মুক্তিযোদ্ধা ডাঃ নাজিম উদ্দিন আহমেদ, গণস্বাস্থ্য কেন্দ্রের নির্বাহী প্রধান ডাঃ মনজুর কাদির আহমেদ ও গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডাঃ মুহিব উল্লাহ খোন্দকার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ।
প্রতিমন্ত্রী এ সময় জানান, ১৯৭২ সালে তদানীন্তন যুগ্ম সচিব এমএ রব  ও ডা. লুৎফর রহমান একটি হাসপাতাল করার জন্য সাভারে তাদের পারিবারিক সম্পত্তি থেকে পাঁচ একর জমি দিয়েছিলেন। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আরও ২৩ একর জমি অধিগ্রহণ করে নিজেই এটির নাম দেন ‘গণস্বাস্থ্য কেন্দ্র’। তখন থেকেই মুক্তিযুদ্ধকালীন ‘বাংলাদেশ ফিল্ড হাসপাতাল’ পরিবর্তিত হয়ে বঙ্গবন্ধুর দেয়া নামে যাত্রা শুরু হয় ‘গণস্বাস্থ্য কেন্দ্রের।
গভীর শ্রদ্ধা ও সম্মানের সাথে বঙ্গবন্ধুকে স্মরণ করে ডাঃ এনামুর বলেন, বাংলাদেশের মহান স্থপতি ও জাতির পিতা শেখ মুজিবুর রহমানের গণস্বাস্থ্য কেন্দ্র প্রতিষ্ঠার পেছনে রয়েছে  অনেক অবদান,আবেগ এবং ভালোবাসা। তাঁর (বঙ্গবন্ধুর) সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই দেশ আজ এগিয়ে চলেছে ।
তিনি সাবরিনা কামাল তন্নির পরিবারকে সমাজ সেবামূলক কাজে এগিয়ে আসায় ধন্যবাদ জানান। প্রতিমন্ত্রী সাবরিনা কামাল তন্বীর মৃত্যুর শোককে শক্তিতে পরিণত করারও আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat