×
ব্রেকিং নিউজ :
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী কুকি-চিনের নারী শাখার সমন্বয়কসহ দুইজন বান্দরবানের কারাগারে সুনামগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের দাফন সম্পন্ন রাঙ্গামাটির লংগদুতে প্রতিপক্ষের গুলিতে নিহত ২ জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সরকারের ধারাবাহিকতার জন্যই দেশে এতো উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের শুদ্ধাচার নিশ্চিতকরণ ছাড়া এসডিজি অর্জন সম্ভব নয় : চট্টগ্রামে টিআইবি কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরী সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-১১-০৩
  • ৪৬৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

যুক্তরাষ্ট্র এখন থেকে ৫-১১ বছর বয়সের শিশুদেরকে ফাইজার-বায়োএনটেকের তৈরি কোভিড ভ্যাকসিন দেয়া শুরু করতে পারে। শিশুদের টিকা দিতে দেশটির চূড়ান্ত অনুমোদনে প্রেসিডেন্ট জো বাইডেনের পদক্ষেপের প্রশংসা করে মঙ্গলবার মার্কিন স্বাস্থ্য কর্তৃপক্ষ এ কথা জানিয়েছে। এদিকে মহামারি করোনাভাইরাস মোকাবেলায় এমন পদক্ষেপকে ‘টার্নিং পয়েন্ট’ হিসেবে দেখা হচ্ছে। খবর এএফপি’র।
মার্কিন ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনের অনুমোদন পাওয়ার কয়েকদিন পর দুই কোটি ৮০ শিশুকে টিকা দেয়ার পথ সুগম করতে সেন্টার্স ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন এ টিকার অনুমোদন দিলো।
এমন সিদ্ধান্তের অনেক আগে থেকেই সরকার ৫-১১ বছর বয়সের শিশুদের টিকা দেয়ার জন্য পর্যাপ্ত ভ্যাকসিন মজুদ করে রেখেছিল এবং সেগুলো এখন দেশব্যাপী বিতরণ করা হচ্ছে।
হোয়াইট হাউস থেকে দেয়া এক বিবৃতিতে বাইডেন বলেন, ‘আজ, আমরা কোভিড-১৯ রোগের বিরুদ্ধে আমাদের লড়াইয়ে টার্নিং পয়েন্টে পৌঁছে গেছি।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat