×
ব্রেকিং নিউজ :
জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে টুঙ্গিপাড়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা ময়মনসিংহে ‘সর্বজনীন পেনশন স্কীমের গুরুত্ব’ শীর্ষক মতবিনিময় সভা কুড়িগ্রামে শিশু একাডেমি আয়োজিত স্কুলভিত্তিক নৃত্য প্রতিযোগিতা টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ বিএনপি ভারতের সঙ্গে শত্রুতা করে অবিশ্বাস সৃষ্টি করেছিল : ওবায়দুল কাদের দেশের চলচ্চিত্রকে এগিয়ে নিতে সরকার সব ধরণের পদক্ষেপ নেবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বাংলাদেশিদের স্বল্প খরচে চিকিৎসা দেবে ভারতের মণিপাল হসপিটাল কৃষিতে আধুনিক যান্ত্রিকীকরণের ফলে উৎপাদন বৃদ্ধি পেয়েছে : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী হবিগঞ্জের বানিয়াচংয়ে সংঘর্ষে নিহত ৩, প্রধান অভিযুক্ত ব্রাহ্মণবাড়িয়া থেকে গ্রেপ্তার নয়াপল্টনে শপিংব্যাগে থাকা ককটেল বিস্ফোরণে কিশোর আহত
  • প্রকাশিত : ২০২১-১২-১৩
  • ৫২১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

একাত্তরের বীর শহীদদের প্রতি বিন¤্র শ্রদ্ধা জানানোসহ মহান বিজয় দিবসের সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে স্থানীয় জয়পুরহাট জেলা প্রশাসন। করোনা প্রাদুূর্ভাবের কারণে স্বাস্থ্যবিধি মেনে এসব কর্মসূচি পালন করা হবে।
এ উপলক্ষে বৃহষ্পতিবার সূর্যোয়ের সাথে ৫০বার তপোদ্ধনির মাধ্যমে দিবসের সূচনা করা হবে। জেলা প্রশাসক মো: শরীফুল ইসলামের নেতৃত্বে জেলা প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ ডা: আবুল কাশেম ময়দানে অবস্থিত স্মৃতিসৌধে শহীদদের স্মরণে সামাজিক দূরত্ব বজায় রেখে পুষ্পস্তবক অর্পণ করা হবে। সকাল ৮ টায় স্টেডিয়ামে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও শিশু কিশোর সংগঠনের অংশগ্রহণে শরীরর্চ্চা প্রদর্শন করা হবে। সকাল সাড়ে ১১ টায় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারদের সংবর্ধনা, শিশু একাডেমি আয়োজন করবে শিশু কিশোরদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধ ভিত্তিক রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, হাসপাতাল, এতিমখানা ও শিশু পরিবারে উন্নত খাবার পরিবেশন করা হবে। সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী কার্যক্রমে জনমত সৃষ্টির জন্য আলোচনা ও শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে সকল মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা অনুষ্ঠিত হবে। এ ছাড়াও মহিলাদের অশগ্রহণে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা সভা, টি-২০ ক্রিকেট প্রতিযোগিতা, প্রীতি ফুটবল ম্যাচ এবং বিকেল সাড়ে ৪ টায় সার্কিট হাউস মাঠে বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এটি পরিচালনা করবেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার ’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হবে। বিজয় দিবস উপলক্ষে সরকারি- বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন ও আলোকসজ্জা করা হবে। এ ছাড়াও বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন স্বাস্থ্যবিধি মেনে নানা কর্মসূচি পালন করবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat