×
ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার টাঙ্গাইলে এসএসসিতে জিপিএ-৫ পেলো জমজ দুইবোন বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০২২-০১-২৯
  • ৬৯৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, লালমনিরহাটে কৃষিভিত্তিক শিল্প কলকারখানা গড়ে তোলার প্রচেষ্টা চলছে।
তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগের কারেনে এ অঞ্চল থেকে মঙ্গা বিদায় নিয়েছে। একের পর এক উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন হচ্ছে। রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন হচ্ছে। লালমনিরহাটে কৃষিভিত্তিক শিল্প কলকারখানা গড়ে তোলার প্রচেষ্টা চলছে। যাতে করে এ অঞ্চলের মানুষের কর্মসংস্থান ও আর্থিক অবস্থার উন্নতি এবং মানুষের জীবন যাত্রার পরিবর্তন হয়।’
বাণিজ্যমন্ত্রী আজ লালমনিহাটের শেখ সফিউদ্দিন কমার্স কলেজ প্রঙ্গনে রোটারি ক্লাব অব লালমনিরহাট আয়োজিত এবং ঢাকার ৫টি রোটারি ক্লাবের সহযোগীতায় লালমনিরহাটের শীতার্থ মানুষের মাঝে শীতবস্ত্র ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। মন্ত্রী বলেন, দেশের উত্তরাঞ্চলে এখন শীত বেশি। শীতার্থ মানুষের পাশে দাঁড়াতে এসেছি। বর্তমান সরকার দেশের মানুষের কষ্ট লাঘবে কাজ করছে। দেশের মানুষ যাতে কষ্ট না পায়, সে জন্য সবকিছু করা হচ্ছে।
লালমনিহাটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় গড়ে তোলার কাজ চলছে উল্লেখ করে তিনি বলেন,  লালমনিহাটও আজ উন্নয়ন থেকে বাইরে নয়। দেশের গ্রামগুলো এখন শহরে পরিনত হচ্ছে। বাণিজ্যমন্ত্রী বলেন, দেশে করোনার প্রকোপ বাড়ছে। সবাইকে স্বাস্থ্য সচেতন করতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সকলের প্রচেষ্টা ও আন্তরিক ইচ্ছা ছাড়া এ মহামারি থেকে রক্ষা পাওয়া সম্ভব নয়।
রোটারি ক্লাব লালমনিরহাটের প্রেসিডেন্ট অধ্যক্ষ এন্তাজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন লালমনিরহাট জেলার জেলা প্রশাসক আবু জাফর, জেলা পরিষদ চেয়ারম্যান এড.  মতিয়ার রহমান, পৌর মেয়র রেজাউল করিম স্বপন, চেম্বার সভাপতি এস এ হামিদ বাবু এবং জেলার অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম। পরে বাণিজ্যমন্ত্রী কলেজ প্রাঙ্গণে বৃক্ষ রোপন, মাস্ক বিতরন ও বিনা মূল্যে মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat