×
ব্রেকিং নিউজ :
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী কুকি-চিনের নারী শাখার সমন্বয়কসহ দুইজন বান্দরবানের কারাগারে সুনামগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের দাফন সম্পন্ন রাঙ্গামাটির লংগদুতে প্রতিপক্ষের গুলিতে নিহত ২ জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সরকারের ধারাবাহিকতার জন্যই দেশে এতো উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের শুদ্ধাচার নিশ্চিতকরণ ছাড়া এসডিজি অর্জন সম্ভব নয় : চট্টগ্রামে টিআইবি কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরী সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০১-৩১
  • ৩৯১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে তিনি পুনঃনির্বাচিত হলে গত বছর মার্কিন ক্যাপিটল ভবনে হামলায় অংশ নেয়ায় যারা অভিযুক্ত হয়েছেন তাদেরকে ক্ষমা করে দেবেন তিনি। খবর এএফপি’র।
টেক্সাসের কনরোয়িতে শনিবার রাতে এক সমাবেশে ট্রাম্প বলেন, ‘যদি আমি আগামী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করি এবং বিজয়ী হলে আমরা ৬ জানুয়ারির ঘটনায় যারা অংশগ্রহণ করেছেন তাদের ব্যাপারে  নিরপেক্ষ তদন্ত করবো। আমরা তাদের প্রতি যুক্তিযুক্ত আচরণ করবো এবং তাদের ক্ষমা করে দেয়ার প্রয়োজন হলে, আমরা তাদের ক্ষমা করে দেবো। কারণ তাদের সাথে একেবারে অন্যায় আচরণ করা হচ্ছে।’
প্রেসিডেন্ট জো বাইডেনের ২০২০ সালের নভেম্বরের নির্বাচনে বিজয়ের অনুমোদন দেয়া ঠেকানোর প্রচেষ্টার অংশ হিসেবে গত বছরের ৬ জানুয়ারি ওয়াশিংটনে মার্কিন আইন-পরিষদে ট্রাম্পের শত শত সমর্থক হামলা চালায়।
এ দাঙ্গার ঘটনা তদন্তের অংশ হিসেবে ৭শ’রও বেশি লোককে গ্রেফতার করা হয়েছে। এ ব্যাপারে তদন্ত অব্যাহত থাকায় গ্রেফতারের তালিকা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। মার্কিন ইতিহাসের ওই ন্যাক্কারজনক ঘটনায় পাঁচজন প্রাণ হারান।
অভিযুক্ত অধিকাংশের বিরুদ্ধে সহিংসতা বা ধ্বংসাত্মক কর্মকাণ্ডের অভিযোগ আনা না হলেও ওই ভবনে অবৈধভাবে প্রবেশের নিছক অভিযোগ করা হয়েছে এবং তারা সাধারণভাবে অপকর্মের অভিযোগ মোকাবেলা করছে।
এদিকে ওই দাঙ্গার ঘটনায় করা মামলায় কয়েকজনকে দীর্ঘ মেয়াদি সাজা দেয়া হয়েছে এবং সহিংস কর্মকাণ্ডে অভিযুক্ত আরো প্রায় ২২৫ ব্যক্তির আদালতের দেয়া রায়ে গুরুতর সাজা ভোগ করতে হতে পারে।
ট্রাম্প এ দাঙ্গায় অংশ নেয়া ব্যক্তিদের আইনের কাঠগড়ায় দাঁড় করিয়ে বিচারকার্য পরিচালনার বিরুদ্ধে বারবার কঠোর সমালোচনা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat