×
ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার টাঙ্গাইলে এসএসসিতে জিপিএ-৫ পেলো জমজ দুইবোন বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০২২-০৩-২৭
  • ৬৯৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশে নারীর কর্মসংস্থান ও অর্থনৈতিক সক্ষমতা অর্জনের অবদানের স্বীকৃতিস্বরূপ এফবিসিসিআইয়ের পরিচালক নাদিয়া বিনতে আমিন ফেডারেশন অফ ইন্ডিয়ান উইমেন এন্টারপ্রেনারস (এফআইডব্লিউই) এর ‘লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড-২০২২’ অর্জন করেছে।
সম্প্রতি নয়াদিল্লিতে আইএসআইডি অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে এফআইডব্লিউই কনফারেন্সে ফর উইমেন এন্টারপ্রেনার্স অ্যাওয়ার্ড প্রদান করা হয়।
ওয়েন্ড সভাপতি নাদিয়া বিনতে আমিন নারী উদ্যোক্তাদের জন্য দীর্ঘ সময় ধরে কাজ করে যাচ্ছেন। তিনি মনে করেন একটা দেশের প্রান্তিক নারী সমাজের যখন উন্নতি হবে, তখন সেই দেশের অর্থনীতি সমৃদ্ধ হবে। বাংলাদেশের নারীর সক্ষমতা অর্জনের জন্য তিনি দেশে ও বিদেশে বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থার সাথে কাজ করে যাচ্ছেন।
নারী উদ্যোক্তাদের তৈরি দেশজ পণ্য প্রদর্শনীতে অংশগ্রহণের সুযোগ প্রদানের ক্ষেত্রে নাদিয়া বিনতে আমিন ভূমিকা রাখছেন। তিনি জানান, এই পুরষ্কার নারী উদ্যোক্তাদের কাজ করার ক্ষেত্রে আরও উৎসাহিত করবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat