×
ব্রেকিং নিউজ :
দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি প্রবাসীদের পাঠানো রেমিটেন্স : সমাজকল্যাণ মন্ত্রী ৬৪ জেলার স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি উল্লাপাড়ায় জামাত নেতার সাথে ছবি ভাইরালের ঘটনায় সংবাদ সম্মেলন দিনাজপুরে নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী জেলহাজতে কুমিল্লায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন রাঙ্গামাটিতে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন স্কাউটিংয়ের মূল দর্শন, কর্মসূচি ও কার্যক্রমগুলোতে শিক্ষার্থীদের অংশগ্রহণের আহবান শিক্ষামন্ত্রীর বার কাউন্সিল এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে প্রধানমন্ত্রীর আহ্বান
  • প্রকাশিত : ২০২২-০৭-২২
  • ৫৪৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ইতালির রাষ্ট্রদূত এনরিকো নুনজিয়াতা বলেছেন, জীবনের ঝুঁকি নিয়ে বিপদজনক পথে ইতালি গমন খুবই উদ্বেগজনক। শ্রম অভিবাসী আইনানুসারে বিকল্প বৈধ পথ প্রদর্শন জরুরি।
শুক্রবার দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের আয়োজনে জেলা প্রশাসনের সহযোগীতায় শরীয়তপুর পৌরসভা অডিটোরিয়ামে মানব পাচার প্রতিরোধ ও নিরাপদ অভিবাসন উৎসাহিত করার লক্ষ্যে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
তিনি বলেন-বৈধভাবে ইতালিতে বাংলাদেশীদের কাজের সুযোগ তৈরি করতে কাজ করছে উভয় দেশের সরকার। বিপদজনক পথে যারা ইতালি যাওয়ার ঝুঁকি নেয়, তারা মানব পাচারের শিকার হয়ে প্রতারণা,অমানবিক হিং¯্রতা ও অত্যাচারিত হচ্ছেন। ভূমধ্যসাগর এবং উত্তর-পশ্চিম আটলান্টিক সাগর পথ পাড়ি দিতে গিয়ে গতবছরে ৩ হাজার ২৩১ জন মৃত্যুবরণ করেছে। তাই মানব পাচার বন্ধ করার জন্য পাচারকারীদের দমন, অবৈধ অভিবাসন বন্ধে জনসচেতনতা বৃদ্ধি, অবৈধ পথে বিদেশ যাবার পেছনের মূল কারণ খুঁজে বের করা এবং শ্রম অভিবাসী আইনানুসারে বিকল্প বৈধ পথ প্রদর্শন জরুরি। মানব পাচার নিরুতসাহিত করতে দক্ষ শ্রমিক তৈরি করতে বিভিন্ন কারিগরি প্রশিক্ষণের ব্যবস্থা করার জন্য বাংলাদেশের প্রতি আহবান জানান।
সভায় শরীয়তপুরের জেলা প্রশাসক মো. পারভেজ হাসানের সভাপতিত্বে মতবিনিময়ে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সংসদ সদস্য নাহিম রাজ্জাক। উপস্থিত ছিলেন সিনিয়র পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, পুলিশ মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ, বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ও প্রবাসী কল্যাণ সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।
মতবিনিময় সভায় জেলার উর্ধ্বতন কর্মকর্তাগণ, জনপ্রতিনিধিগণ, গন্যমান্য ব্যক্তিবর্গসহ গণমাধ্যম কর্মী ও অভিবাসীদের অভিভাকগণ অংশগ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat