×
ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় ঝুলন্ত অবস্থায় গৃহবধুর মরদেহ উদ্ধার নোয়াখালীতে নতুন গ্যাস কূপের খনন কার্যক্রম শুরু জয়পুরহাটে চাঞ্চল্যকর আব্দুর রহমান হত্যা মামলায় ১৯ জনের যাবজ্জীবন কারাদন্ড গোপালগঞ্জ সদর উপজেলায় ২১২ প্রাণির ভ্যাক্সিনেশন প্রয়োগ ভোলায় ৭ হাজার ৭২৫ কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার
  • প্রকাশিত : ২০২৩-০৩-০৪
  • ৩৮৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

গল্পটা একটু পেছনে থেকে শুরু করলে সবার বুঝতে সুবিধা হবে। অস্কার ফ্লোরে উপস্থাপনার ২০২২ সালে প্রিয়াঙ্কা চোপড়া গিয়েছিলেন। তখন অনেকেই বলেছিলেন দীর্ঘদিনের এবিসি চ্যানেলের ওয়েব সিরিজের অভিনেত্রী, হলিউড কানেকশন মিলিয়েই অস্কার আয়োজক কমিটি বিষয়টি চূড়ান্ত করেছেন। কেউ কেউ এমন গাল ভরা গল্প তুললেও সেটা সমস্যা ছিল না। সমস্যা হলো তখনই যখন প্রিয়াঙ্কা চোপড়া সোশ্যাল মিডিয়ার এসব বিষয়কে খানিকটা প্রশংসার কাতারেই দেখলেন। তখন প্রিয়াঙ্কা নিজের দেশ ছেড়ে সংসার ও ক্যারিয়ারে হলিউডে ব্যস্ত হওয়ার সিদ্ধান্তে দারুণ এক সাফল্য গুনছিলেন। এর পরপরই সালমানের ছবিকে ফিরিয়ে দেওয়া, তার আগে শাহরুখের সাথে প্রিয়ঙ্কার পরকীয়াকাণ্ডে যখন প্রিয়াঙ্কা একেবারেই কোণঠাসা ছিল বলিউডজুড়ে তখন হলিউড জয়কে বলিউডে ক্যাটরিনা দীপিকারা খানিকটা আফসোসের খাতাতে রেখেছিলেন। কিন্তু দিন কীভাবে বালিঘড়ির কথা মনে করিয়ে দেয়।
এ সময় বলিউড ইন্ডাস্ট্রির পাঠান ছবিটি সারা বিশ্ব তোলপাড় করছে। এমনকি ছবিটি মার্ভেল কিনতে চাইলেও ইয়াশ চোপড়া না করে দিয়েছে। সেই পাঠান কন্যা ফিফা ওয়ার্ল্ডকাপ ফাইনালের আসর শেষ করে এবারে অস্কার অনুষ্ঠানের সঞ্চালনা করবেন।
গত বৃহস্পতিবার রাতে প্রকাশিত হয়েছে ২০২৩ সালের অস্কার বিতরণকারীদের নাম। সেই তালিকায় একমাত্র ভারতীয় হিসাবে জ্বলজ্বল করছেন দীপিকা। হলিউড ছবিতে তাকে একবারই দেখা গিয়েছে। তবে বিশ্ব জুড়ে দীপিকার উপস্থিতি বরাবরই উজ্জ্বল। প্রথম ভারতীয় হিসাবে কয়েক মাস আগেই ফিফা বিশ্বকাপের ট্রফি উদ্বোধন করেছিলেন তিনি। এবার উড়ে যাবেন অস্কারের গৌরব আনতে।
৯৫তম অ্যাকাডেমি পুরস্কার ঘোষিত হতে চলেছে আগামী ১২ মার্চ। ভারতে অনুষ্ঠানটি সম্প্রচারিত হবে ১৩ মার্চ, বিকেল সাড়ে ৫টায়। মনোনীত সিনেমা এবং সেগুলোর কলাকুশলীকে পুরস্কৃত করার জন্য অস্কার মঞ্চে উপস্থিত থাকবেন দেশ-বিদেশের তারকারা। এমিলি ব্লান্ট, স্যামুয়েল এল জ্যাকসন, ডয়েন জনসন, মাইকেল জর্ডন প্রমুখের সঙ্গে সেখানেই নাম ঝলমল করছে বলিউড তারকা দীপিকার। সমাজমাধ্যমে সেই তালিকা ভাগ করে নিয়েছেন অভিনেত্রী। তারপরই শুভেচ্ছাবার্তার বন্যা। করতালির ইমোজিতে নিজের উচ্ছ্বাস প্রকাশ করলেন দীপিকার স্বামী রণবীর সিং। প্রশংসায় ভরিয়ে দিলেন সতীর্থরাও। এ বছর ভারতের জন্য অনেকখানি রোমাঞ্চ অপেক্ষা করে আছে। অস্কার দৌড়ে এগিয়ে আছে দেশটির তিন ছবি। এস এস রাজামৌলির ‘আরআরআর’ ছবির ‘নাটু নাটু’ গানটি সেরা মৌলিক গানের বিভাগে মনোনীত হয়েছে। সেটি ছাড়াও দু’টি ভারতীয় তথ্যচিত্র রয়েছে মনোনয়নের তালিকায়। একটি হল বাঙালি ছাত্র শৌনক সেন পরিচালিত ‘অল দ্যাট ব্রিদস’ এবং অন্যটি কার্তিকি গোন্সালভেস পরিচালিত স্বল্পদৈর্ঘ্যের ছবি ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’। দেশবাসীর প্রতীক্ষা তাই এ বছর অনেকটাই বেশি। দীপিকা বলেন, ‘এ বড় আনন্দেও যে হলিউডে কাজ করার সূত্রে এই মঞ্চ পেয়েছি, এমন কিছু বলার সুযোগ নেই। আমি আমার নিজ দেশের হয়েই অস্কার মঞ্চে উঠবো, এটাই সবচেয়ে বড় আনন্দের।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat