×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২৩-০৪-২৯
  • ১৭৭৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
পররাষ্ট্র মন্ত্রণালয় আজ জানিয়েছে সৌদি আরবের জেদ্দা হয়ে সুদানে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনা হবে।পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলি সাবরিন ঢাকায় বলেন, বাংলাদেশি নাগরিকদের খার্তুম থেকে পোর্ট সুদানে নিয়ে যাওয়া হবে এবং সেখান থেকে জেদ্দায় নিয়ে যাওয়া হবে।
তিনি আরো বলেন, জেদ্দা থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বেশ কয়েকটি ফ্লাইটে বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনা হবে।
খার্তুমে বাংলাদেশ দূতাবাস ইতোমধ্যে বাংলাদেশি নাগরিকদের খার্তুম ও পার্শ্ববর্তী শহরগুলো থেকে পোর্ট সুদানে নিয়ে যাওয়ার জন্য নয়টি বাসের ব্যবস্থা করেছে। তাদের সহায়তার জন্য জেদ্দায় বাংলাদেশের কনস্যুলেট জেনারেলের একটি দল সেখানে পৌঁছাবে।
আশা করা হচ্ছে যে সুদানে আটকে পড়া সকল বাংলাদেশীকে ২ মে এর মধ্যে পোর্ট সুদানে নিয়ে যাওয়া হবে এবং তারা ৩ মে বা ৪ মে এর মধ্যে জেদ্দায় পৌঁছানোর সম্ভাবনা রয়েছে। 
জেদ্দার দুটি বাংলাদেশি স্কুল সুদান থেকে আনা বাংলাদেশি নাগরিকদের জন্য খাবার, পানীয়, ওষুধ এবং অস্থায়ী আবাসনের ব্যবস্থা করছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat