×
  • প্রকাশিত : ২০২৩-০৫-১৬
  • ১৭০৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বরেণ্য চিত্রনায়ক ফারুক দেশের জন্য মুক্তিযুদ্ধ করেছেন, সংসদ সদস্য হিসেবে দেশ গড়ায় ভূমিকা রেখেছেন এবং চলচ্চিত্রের মাধ্যমে সততা, দেশপ্রেম ও ন্যায়ের পথ দেখিয়েছেন।
চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুকের কফিনে শ্রদ্ধা নিবেদনকালে এ কথা বলেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো: হুমায়ুন কবীর খোন্দকার।
কিংবদন্তি চিত্রনায়ক ফারুকের মরদেহ আজ দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে তার পঞ্চাশ বছরের কর্মকেন্দ্র বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) প্রাঙ্গণে আনা হলে সরকারি সফরে বিদেশে অবস্থানরত মন্ত্রী ড. হাছান মাহমুদ এবং মন্ত্রণালয়ের সকলের পক্ষে তথ্য সচিব প্রয়াতের কফিনে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এর আগে তিনি জানাযায় অংশ নেন।
হুমায়ুন কবীর খোন্দকার আরো বলেন, ‘প্রয়াত এ তারকা দীর্ঘ পাঁচ দশকের চলচ্চিত্র জীবনে অভিনয়ের পাশাপাশি প্রযোজক ও পরিবেশক হিসেবেও সিনেমা অঙ্গণে অবদান রেখেছেন। তার কর্ম তাকে স্মরণীয় করে রেখেছে।’ 
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের চলচ্চিত্র, সোশ্যাল ও নিউমিডিয়া উইংয়ের অতিরিক্ত সচিব ড. মো: জাহাঙ্গীর আলম, বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, সম্মিলিত চলচ্চিত্র পরিবারের নেতৃবৃন্দ এবং সদস্যবৃন্দ ছাড়াও পরিচালক, প্রযোজক, পরিবেশক, শিল্পী, কলাকুশলী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি এবং সিনেমা ও তথ্য মন্ত্রণালয় সংশ্লিষ্ট ব্যক্তি ও কর্মকর্তারা ফারুকের অন্তিম যাত্রায় শ্রদ্ধা নিবেদনে অংশ নেন। 
দেশবরেণ্য চিত্রতারকা ফারুক চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকালে সিঙ্গাপুরের একটি হাসপাতালে ৭৪ বছর বয়সে ইন্তেকাল করেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat