×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০৫-২২
  • ২৬৩০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, মুসলিম দেশগুলোকে দুর্বল করে ফেলতেই পশ্চিমা রাষ্ট্রগুলো নানামুখী নিষেধাজ্ঞা দিয়ে কোণঠাসা করতে চায়।
আজ সোমবার কাকরাইলে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) মিলানায়তনে ৭১ ফাউন্ডেশন আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।
হানিফ বলেন, যে পশ্চিমা দেশগুলো বাংলাদেশের গণতন্ত্র নিয়ে কথা বলে, তারা বঙ্গবন্ধুর হত্যা, মানুষ খুন, আগুন-সন্ত্রাসের সময় গণতন্ত্র দেখে না। ২০০৪ সালে বিএনপির শাসনামলে অপারেশন ক্লিন হার্টের নামে ৬৫ জন আওয়ামী লীগ নেতাকর্মীকে পিটিয়ে হত্যা করা হয়েছিল। বাংলা ভাইসহ সন্ত্রাস ও জঙ্গি সৃষ্টি হয়েছিল তাদের সময়। সে সময় মানবাধিকার কোথায় ছিল সেসব দেশের?
তিনি বলেন, অতীতে ষড়যন্ত্র হয়েছে, আবারও দেশের উন্নয়ন অবকাঠামো ও সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। বিদেশি প্রভুদের কাছে ধরনা দিয়ে শেখ হাসিনার পতন ঘটানো যাবে না।
 হানিফ আরো বলেন, সকল দলের অংশগ্রহণে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে বদ্ধপরিকর আওয়ামী লীগ। অবাধ নির্বাচন নিয়ে কোনো সন্দেহ হলে সমালোচনাকারী দেশগুলোকে পর্যবেক্ষক পাঠানোর পরামর্শ দেন তিনি।
সংগঠনের প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মাজেদা শওকত আলীর সভাপতিত্বে সভায় ৭১ ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা. খালেদ শওকত আলী ও সাধারণ সম্পাদক ড. জেবুন্নহার বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat