×
ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধু বিশ্ব শান্তির পক্ষে সোচ্চার ছিলেন : ড. মোমেন গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ফলাফল নিয়ে সরকার বিচলিত নয় : কৃষিমন্ত্রী বর্তমান সরকারের মেয়াদেই ভূমি অপরাধ আইন প্রণয়নের চেষ্টা চলছে : ভূমিমন্ত্রী অসাংবিধানিক উপায়ে ক্ষমতা দখল করতে চাওয়া রাষ্ট্রদ্রোহিতা : রেজাউল নওগাঁর চককসবা বিলের সরকারি সন্পতি দখল করে নেওয়ায় রুটি-রুজি বন্ধের আশঙ্কায় ১৩ গ্রামের জেলে পরিবারের ওআইসি মহাসচিব ঢাকায় পৌঁছেছেন সরকারি খরচায় লিগ্যাল এইডে ৩৫৩৬৫৬ জনকে আইনি পরামর্শ প্রদান কানাডায় বাণিজ্য মেলা নভেম্বরে, আবেদন ১৫ জুনের মধ্যে আওয়ামী লীগের যৌথসভা আগামীকাল দেশে আরও ৬১ জনের শরীরে করোনা শনাক্ত
  • প্রকাশিত : ২০২৩-০৫-২৫
  • ৩৪৩১৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশে কৃষি যন্ত্রপাতি তৈরির কারখানা, কৃষি প্রক্রিয়াজাতকরণের জন্য এগ্রো-ইন্ডাস্ট্রিয়াল পার্ক, বিজ্ঞানীদের প্রশিক্ষণ ও যৌথ গবেষণার জন্য এগ্রিকালচারাল টেকনোলজি কোঅপারেশন সেন্টার স্থাপনের জন্য গভীর আগ্রহ প্রকাশ করেছে চীন।
আজ বৃহস্পতিবার সচিবালয়ে কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক এর সাথে বৈঠকে চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন এসব প্রস্তাব দেন।
কৃষিমন্ত্রী চীনের প্রস্তাবকে স্বাগত জানিয়ে বলেন, এসব সহযোগিতার মাধ্যমে কৃষিখাতে বাংলাদেশ ও চীনের দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় উন্নীত হবে। বাংলাদেশের বিজ্ঞানীদের জন্য উচ্চশিক্ষার ক্ষেত্রে আরো বেশি স্কলারশিপ প্রদানের জন্য মন্ত্রী অনুরোধ করে বলেন, অর্থনৈতিক উন্নয়ন ও এ অঞ্চলের শান্তি-স্থিতিশীলতার জন্য বাংলাদেশ-চীনের সুসম্পর্ক খুবই গুরুত্বপূর্ণ।
রোহিঙ্গারা বাংলাদেশের জন্য বার্ডেন উল্লেখ করে মন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবর্তনে চীনের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, ১০ লাখ রোহিঙ্গার খাদ্য, বাসস্থান, চিকিৎসা, নিরাপত্তা নিশ্চিত করা খুবই কঠিন। এছাড়া দেশের নিরাপত্তার জন্যও রোহিঙ্গারা হুমকিস্বরূপ।
চীনা রাষ্ট্রদূত জানান, চীন রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধানে আন্তরিকভাবে কাজ করছে।
এ সময় কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রুহুল আমিন তালুকদার, উপ-সচিব ইশরাত রেজা, চীনা দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর সঙ ইয়ান প্রমুখ উপস্থিত ছিলেন।
পরে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে যুক্তরাষ্ট্রের নতুন ভিসা নীতির প্রসঙ্গে মন্ত্রী বলেন, এটি বিএনপির জন্যও প্রযোজ্য। সরকার এটা নিয়ে চিন্তিত নয় এবং চাপ অনুভব করছে না। ভিসা প্রক্রিয়া পরিবর্তন সব নাগরিকের জন্য সমান। এটা আলাদা কোনো দল বা ব্যক্তির ওপর নিষেধাজ্ঞা নয়। 
মন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র দেশে একটি সুষ্ঠু, সুন্দর ও গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বারবার বলেছেন, সম্প্রতি কাতার সফরেও বলেছেন, দেশে আগামী নির্বাচন সুষ্ঠু, সুন্দর ও গ্রহণযোগ্য হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat