×
ব্রেকিং নিউজ :
সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান তাপদাহের পর দেশে তাপমাত্রা নতুন রেকর্ড গড়তে পারে : আশঙ্কা বিএমডি’র আগামীকাল থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম শুরু, বন্ধ থাকবে আ্যসেম্বলি মানবিক সমাজ বিনির্মাণে তরুণদের উদ্ভাবনী জ্ঞান ও বিজ্ঞানমনস্ক চিন্তাকে কাজে লাগাতে হবে : স্পিকার প্রথম দিনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ১১ জন দ্বিপাক্ষিক বাণিজ্যিক বাঁধা দূর করতে ভুটান ও বাংলাদেশ উভয় পক্ষ সম্মত
  • প্রকাশিত : ২০২৩-০৭-০৭
  • ৫৭৭৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
পাথুম নিশাঙ্কার সেঞ্চুরি ও স্পিনার মহেশ থিকশানার বোলিং নৈপুন্যে জয় দিয়ে বিশ^কাপ বাছাই পর্বের সুপার সিক্স পর্ব শেষ করলো আগামী বিশ^কাপে খেলা নিশ্চিত করা শ্রীলংকা। আজ সুপার সিক্সের শেষ ম্যাচে শ্রীলংকা ৮ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। এবারের বাছাই পর্ব থেকে আগামী বিশ^কাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি দু’বারের বিশ^ চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। ৫ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে থেকে  বাছাই পর্ব শেষ করে  ক্যারিবীয়রা। বাছাই পর্বে পয়েন্ট টেবিলের শীর্ষ দু’দল হিসেবে বিশ^কাপে খেলা নিশ্চিত করেছে শ্রীলংকা-নেদারল্যান্ডস। 
হারারেতে টস হেরে প্রথমে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ে পাঠায় শ্রীলংকা। কিসি কার্টির  হাফ-সেঞ্চুরিতে ৪৮ দশমিক ১ ওভারে সব উইকেট হারিয়ে ২৪৩ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ছয় নম্বরে নেমে ৬টি চার ও ১টি ছক্কায় ৯৬ বলে ৮৭ রান করেন কার্টি। এছাড়া জনসন চার্লস ৩৯, রোমারিও শেফার্ড ২৬ ও কেভিন সিনক্লেয়ার ২৫ রান করেন। শ্রীলংকার থিকশানা ৩৪ রানে ৪ উইকেট নেন। 
জবাবে শ্রীলংকাকে দুর্দান্ত সূচনা এনে দেন দুই ওপেনার নিশাঙ্কা ও দিমুথ করুনারতেœ। ৩৩ দশমিক ৩ ওভারে ১৯০ রানের জুটি গড়েন তারা। জুটিতে ৮৩ রান করে ফিরেন করুনারতেœ। অন্যপ্রান্তে ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে ১০৪ রানে থামেন নিশাঙ্কা। ১১৩ বল খেলে ১৪টি চার মারেন তিনি। 
২০৪ রানে দুই ওপেনার ফিরলে শ্রীলংকার জয় নিশ্চিত করেন কুশল মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমা। কুশল ৩৪ ও সামারাবিক্রমা ১৭ রানে অপরাজিত থাকেন। ম্যাচ সেরা হন থিকশানা। 
গ্রুপ পর্ব ও সুপার সিক্স শেষে ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে শ্রীলংকা। ৫ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে  নেদারল্যান্ডস। পয়েন্ট টেবিলের শীর্ষ দু’দল হিসেবে ভারতে অনুষ্ঠেয় আগামী বিশ^কাপে খেলবে শ্রীলংকা ও নেদারল্যান্ডস। এজন্য বাছাই পর্বের ফাইনালও খেলবে তারা। আগামী ৯ জুলাই বাছাই পর্বের ফাইনালে মুখোমুখি হবে শ্রীলংকা ও নেদারল্যান্ডস। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat