×
ব্রেকিং নিউজ :
চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলায় ২৮ জনের মনোনয়নপত্র জমা কক্সবাজার সৈকতে সার্ফিং প্রশিক্ষণ শুরু তাসকিন-সাইফুদ্দিনের বোলিং নৈপুণ্যে ১২৪ রানে অলআউট জিম্বাবুয়ে সরকারকে চাপে ফেলতে গিয়ে বিএনপি নিজেরাই চাপে আছে:ওবায়দুল কাদের খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান জানিয়েছেন প্রধান বিচারপতি দেশের ২৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল বন্ধ জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ জাতির পিতার সমাধিতে পানি সম্পাদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের শ্রদ্ধা সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসায় যুক্তরাষ্ট্রের ‘নেসা সেন্টার’ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা আগামীকাল
  • প্রকাশিত : ২০২৩-০৯-০২
  • ৮১৫৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
অস্ট্রেলিয়া চীনের সাথে সম্পর্ক ‘স্বাভাবিক’ করার লক্ষে আগামী সপ্তাহে তাদের চীনা প্রতিপক্ষের সাথে সংলাপের জন্য শিল্প,সরকার, শিক্ষাবিদ, গণমাধ্যম এবং শিল্প প্রতিনিধিদের একটি দল বেইজিংয়ে পাঠাবে।
 ক্যানবেরার পররাষ্ট্র মন্ত্রণালয় শনিবার এ কথা জানিয়েছে।
পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং-এর কার্যালয় জানিয়েছে, আগামী বৃহস্পতিবারের আলোচনায় বাণিজ্য, বিনিয়োগ, জনগণের মধ্যে সম্পর্ক এবং আঞ্চলিক ও আন্তর্জাতিক নিরাপত্তার বিষয়গুলো আলোচনার জন্য রয়েছে।
২০১৪ থেকে শুরু হওয়া উচ্চ-পর্যায়ের সংলাপ ২০২০ সালে বন্ধ না হওয়া পর্যন্ত বার্ষিকভাবে অনুষ্ঠিত হয়ে আসছে।
এক বিবৃতিতে, ওং যোগ করেছেন যে আলোচনা ‘দ্বিপাক্ষিক সম্পৃক্ততা বৃদ্ধি এবং চীনের সাথে আমাদের সম্পর্ক স্থিতিশীল করার দিকে আরেকটি পদক্ষেপ’ তুলে ধরে।
সাবেক বাণিজ্যমন্ত্রী ক্রেগ এমারসন অস্ট্রেলিয়ান প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। যার মধ্যে তাদের সাবেক পররাষ্ট্রমন্ত্রী জুলি বিশপও রয়েছেন।
এমারসন এক বিবৃতিতে বলেছেন, এটি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে, সংলাপটি চীনা অংশগ্রহণকারীদের সাথে পারস্পরিক বোঝা পড়াকে গভীর করার এবং সাধারণ ভিত্তি খুঁজে পাওয়ার একটি সুযোগ হয়েছে।’
চীনের সাবেক পররাষ্ট্রমন্ত্রী লি ঝাওক্সিং বেইজিংয়ের প্রতিনিধি দলের নের্তৃত্ব দেবেন।
বহু বছরের উত্তেজনার পর বেইজিং ও ক্যানবেরার মধ্যে সম্পর্ক গলানোর সর্বশেষ উদাহরণ হল সংলাপের পুনঃসূচনা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat