×
ব্রেকিং নিউজ :
সিরাজগঞ্জের উল্লাপড়ায় সড়ক দুর্ঘটনায় ভ্যান চালক নিহত রাজস্ব আয় বাড়াতে সংস্কার কর্মসূচি বাস্তবায়ন জরুরি শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী গোপালগঞ্জের জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস উদযাপিত কুড়িগ্রামে আইনগত সহায়তা দিবস ও লিগ্যাল এইড মেলা অনুষ্ঠিত জমজ শিশুর অপারেশনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা স্বাস্থ্যমন্ত্রীর প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আগামীকাল দেশে ফিরবেন শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে
  • প্রকাশিত : ২০২৩-০৯-০৪
  • ৫৬৭৬২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
রোববার ৩ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত শুরু হওয়া অবকাশকালীন ছুটিতে হাইকোর্টে বিচারকাজ পরিচালনার জন্য দুই পর্বে ২৬টি বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।
এ বিষয়ে হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মো. মিজানুর রহমানের স্বাক্ষরে গত ৩১ আগস্ট এ সংক্রান্ত দু’টি বিজ্ঞপ্তি সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।
প্রথম পর্বের জন্য ১৫টি অবকাশকালীন বেঞ্চ: আগামী ৩ থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত প্রথম পর্বের জন্য প্রধান বিচারপতি ১৫টি হাইকোর্ট বেঞ্চ গঠন করে দিয়েছেন। তার মধ্যে ১২টি দ্বৈত ও ৩টি একক বেঞ্চ।
দ্বিতীয় পর্বের জন্য ১১টি অবকাশকালীন বেঞ্চ: আগামী ২০ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী অবকাশের দ্বিতীয় পর্বের জন্য প্রধান বিচারপতি ১১টি বেঞ্চ গঠন করে দিয়েছেন। তার মধ্যে ৭টি দ্বৈত ও ৪টি একক বেঞ্চ।
৩ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত (সুপ্রিম কোর্টের অবকাশ, সরকারি ছুটি ও সাপ্তাহিক ছুটি) সুপ্রিম কোর্টের নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ থাকবে। তবে এ সময়ে জরুরি মামলা সংক্রান্ত বিষয়াদি নিষ্পত্তি ও বিচারিক কার্যক্রম পরিচালনার জন্য হাইকোর্ট বিভাগে সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে অবকাশকালীন এই ২৬ বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat