×
ব্রেকিং নিউজ :
সিরাজগঞ্জের উল্লাপড়ায় সড়ক দুর্ঘটনায় ভ্যান চালক নিহত রাজস্ব আয় বাড়াতে সংস্কার কর্মসূচি বাস্তবায়ন জরুরি শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী গোপালগঞ্জের জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস উদযাপিত কুড়িগ্রামে আইনগত সহায়তা দিবস ও লিগ্যাল এইড মেলা অনুষ্ঠিত জমজ শিশুর অপারেশনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা স্বাস্থ্যমন্ত্রীর প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আগামীকাল দেশে ফিরবেন শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে
  • প্রকাশিত : ২০২৩-০৯-১০
  • ৫৯১৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
সুপ্রিমকোর্টের আপিল বিভাগের লাইব্রেরিতে নিজের সংগৃহীত চার হাজার বই দান করেছেন সুপ্রিমকোর্টের প্রখ্যাত আইনজীবী ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ।
বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশের আইন ও মামলা সংক্রান্ত এ চার হাজার বই নিয়ে সুপ্রিমকোর্টের আপিল বিভাগের লাইব্রেরির যাত্রা শুরু হলো আজ।
ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ তার সব বই দান করা প্রসঙ্গে সাংবাদিকদের সাথে আলাপকালে বলেন, আমি হয়তো কিছুদিন পর থাকবো না। তাই সারা জীবনের সংগ্রহ করা চার হাজার বই সুপ্রিমকোর্টে দান করলাম। আমার বিশ্বাস এখানে বইগুলোর সঠিক ব্যবহার হবে।
রোকন উদ্দিন মাহমুদ বলেন, সুপ্রিমকোর্টে মাঝে মধ্যে আসবো। কিন্তু আগের মতো আইনপেশায় নিয়মিত থাকা হবে না। তিনি বলেন, ১৯৭৬ সালের জানুয়ারি থেকে আইন পেশা পরিচালনায় এসব বই সংগ্রহ করতে হয়েছে।
প্রখ্যাত আইনজীবী ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির দুইবার সভাপতি ছিলেন। তিনি আইনজীবীদের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস-চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।
সুপ্রিমকোর্টের আপিল বিভাগের লাইব্রেরি আজ উদ্বোধন করা হয়।
সুপ্রিমকোর্টের মূল ভবনের নিচতলায় সুসজ্জিত লাইব্রেরি কক্ষ উদ্বোধন করেন সাবেক প্রধান বিচারপতি এ টি এম আফজাল। এ সময় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, সাবেক প্রধান বিচারপতি তাফাজ্জল হোসেন, সৈয়দ মাহমুদ হোসেন, আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম, ইনায়েতুর রহিম, বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকীসহ আপিল বিভাগের সাবেক বিচারপতিবৃন্দ, বিশিষ্ট আইনজীবীগণ, সুপ্রিমকোর্ট প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat