×
ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় ঝুলন্ত অবস্থায় গৃহবধুর মরদেহ উদ্ধার নোয়াখালীতে নতুন গ্যাস কূপের খনন কার্যক্রম শুরু জয়পুরহাটে চাঞ্চল্যকর আব্দুর রহমান হত্যা মামলায় ১৯ জনের যাবজ্জীবন কারাদন্ড গোপালগঞ্জ সদর উপজেলায় ২১২ প্রাণির ভ্যাক্সিনেশন প্রয়োগ ভোলায় ৭ হাজার ৭২৫ কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার
  • প্রকাশিত : ২০২৩-১০-০৮
  • ৯১১৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
জুড বেলিংহামের দুই গোলে শনিবার লা লিগায় ওসাসুনাকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়ে টেবিলের শীর্ষে ফিরেছে রিয়াল মাদ্রিদ। ম্যাচ শেষে মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি বলেছেন কেউই প্রত্যাশা করেনি স্পেনে এসে আক্রমনভাগে বেলিংহাম এতটা বিধ্বংসী হয়ে উঠবে। 
দিনের শুরুতে কাডিজকে ১-০ গোলে হারিয়ে অল্প সময়ের জন্য এক পয়েন্টে মাদ্রিদকে পিছনে ফেলে শীর্ষে উঠেছিল জিরোনা। তবে সান্তিয়াগো বার্নাব্যুতে বড় জয়ে আবারো নিজেদের স্থান পুনরুদ্ধার করে আনচেলত্তির শিষ্যরা। বেলিংহাম ছাড়াও স্কোরশিটে আরো নাম লিখিয়েছে ভিনিসিয়াস জুনিয়র ও জোসেলু। 
আট গোল করে বেলিংহাম এখন লা লিগার সর্বোচ্চ গোলদাতা। আরো একবার নিজের যোগ্যতার প্রমান দিয়ে রিয়ালের জার্সিতে নিজেকে এগিয়ে নিয়ে গেলেন এই ইংলিশ মিডফিল্ডার। আনচেলত্তি বরুসিয়া ডর্টমুন্ডের সাবেক এই খেলোয়াড়কে কিছুটা এগিয়ে এ্যাটাকিং ভূমিকায় খেলানোর যে সিদ্ধান্ত নিয়েছিলেন সেই আস্থার প্রতিদান প্রতি ম্যাচেই দিয়ে যাচ্ছেন বেলিংহাম। তার সাথে সেন্ট্রাল স্ট্রাইকার হিসেবে ভিনিসিয়াস ও জোসেলু তো রয়েছেনই। যে কারনে বেলিংহাম আরো বেশী স্বাচ্ছন্দ্যে খেলতে পারছেন। 
গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে নাপোলির বিপক্ষে একক প্রচেষ্টায় দারুন এক গোল করার পর কাল ওসাসুনার সাথে করেছেন আরো দুই গোল। এনিয়ে সব মিলিয়ে ১০ ম্যাচে তিনি করেছেন ১০ গোল। 
আনচেলত্তি বলেছেন, ‘আক্রমনভাগে বেলিংহাম অনেক সুযোগ সৃষ্টি করে থাকেন। দলের এ্যাটাকিং পজিশনে তার ভূমিকা এখন অনবদ্য। তাকে কোন নির্দিষ্ট পজিশন দেয়া হয়নি, আর সেটাই সে প্রতি ম্যাচে কাজে লাগাচ্ছে। সব মিলিয়ে মৌসুমের শুরুতে সে আমাদের বিস্মিত করে তুলেছে। অবশ্যই কেউই এতটা প্রত্যাশা করেনি, বিশেষ করে গোলের ক্ষেত্রে।’
ডেভিড আলাবা ও এডার মিলিটা ইনজুরিতে ও নাচো নিষেধাজ্ঞায় থাকার কারনে ডিফেন্সিভ মিডফিল্ডার অরেলিয়েন টিচুয়ামেনি ও এন্টোনিও রুডিগারকে আনচেলত্তি রক্ষনভাগের মূল দায়িত্ব দিয়েছেন। আন্তর্জাতিক বিরতির আগে রিয়াল শীর্ষস্থান নিশ্চিত করায় কাল টিচুয়ামেনি রক্ষনভাগে বেশ স্বস্তিতে ছিলেন। লুকা মড্রিচ কাল মূল দলে খেলেছেন। ৯ মিনিটে কারভাহালের এ্যাসিস্টে বেলিংহাম গোল করে রিয়ালকে এগিয়ে দিয়েছিলেন। এই গোলের শুরুটা হয়েছিল মড্রিচের মাধ্যমে। ওসাসুনা গোলরক্ষক সার্জিও হেরেরাকে পরাস্ত করতে কোন সমস্যা হয়নি বেলিংহামের। বিরতির ঠিক আগে ওসাসুনা ম্যাচের একমাত্র সুযোগটি পেয়েছিল। কিন্তু আন্তে বাডিমিরের শট বারের উপর দিয়ে বাইরে চলে যায়। 
৫৫ মিনিটে ফেডে ভালভার্দে সাথে বল আদান প্রদান করে ব্যবধান দ্বিগুন করেন বেলিংহাম। মাদ্রিদ ডিফেন্ডার ডানি কারভাহাল বলেছেন, ‘বেলিংহাম শীর্ষ ফর্মে রয়েছে। নিজের মান সে ইতোমধ্যেই প্রমান করেছে। আশা করছি এভাবেই সে এগিয়ে যাবে। সে আমাদের জন্য শিরোপা এনে দিতে পারে।’
আনচেলত্তি অবশ্য সতর্ক করে বলেছেন প্রয়োজনে বেলিংহামকে তিনি তার নিজস্ব পজিশনে ফিরিয়ে আনতে পারেন। এ সম্পর্কে মাদ্রিদ বস বলেন, ‘সবাই জানে সে সেন্টার ফরোয়ার্ড নয়, সে একজন এ্যাটাকিং মিডফিল্ডার অথবা সেন্ট্রাল মিডফিল্ডার। প্রয়োজন হলে আমি মনে করি তার মধ্যে ভিন্ন ভিন্ন পজিশনে খেলার মানসিকতা আছে। কঠোর পরিশ্রমের মাধ্যমে সে দলকে সহযোগিতা করে যাচ্ছে। এখানে তার দক্ষতারও পরিচয় পাওয়া গেছে।’
৬৫ মিনিটে ভালভার্দের আরো এক এ্যাসিস্টে ব্রাজিলিয়ান উইঙ্গার ভিনিসিয়াস দলের হয়ে তৃতীয় গোলটি করেন। চতুর্থ গোলের যোগানদাতা ছিলেন ভিনিসিয়াস। তার বাড়ানো বলে জোসেলু দারুন ফিনিশিংয়ে শেষ গোল উপহার দেন। লিগে গত ছয় ম্যাচে এটি জোসেলুর পঞ্চম গোল। ৮৪ মিনিটে ডেভিড গার্সিয়ার কারনে প্রাপ্ত পেনাল্টি থেকে জোসেলু গোল করতে ব্যর্থ হন। স্পট কিকট থেকে তার শটটি সহজেই রুখে দেন হেরেরা। এর আগেও পেনাল্টি সেভের দারুন রেকর্ড রয়েছে হেরেরার। গত মৌসুমে এক ম্যাচে মাদ্রিদের সাবেক ফরোয়ার্ড করিম বেনজেমার দুটি পেনাল্টি তিনি রুখে দিয়েছিলেন। 
এ মৌসুমে এটাই লিগে মাদ্রিদের সবচেয়ে বড় জয়। আন্তর্জাতিক বিরতির পর যা মাদ্রিদকে স্বাভাবিক ভাবেই আত্মবিশ^াস যোগাবে। 
এর আগে দিনের শুরুতে কাডিজ ৫৯ মিনিটে এ্যালেক্স গার্সিয়ার একমাত্র গোলে জিরোনা জয় নিশ্চিত করে। ১০ মিনিটে ভেনেজুয়েলার এ্যাটাকার ডারউইন মাচিস লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে গেলে কাডিজের প্রতিরোধ গড়ে তোলার কঠিন হয়ে পড়ে। তারপরও ঘন্টাখানেক পর্যন্ত জিরোনাকে তারা আটকে রেখেছিল। কিন্তু প্লেমেকার গার্সিয়ার দুর্দান্ত গোলে শেষ পর্যন্ত জিরোনার তিন পয়েন্ট নিশ্চিত হয়। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat